সারা বাংলা

চৌমুহনীতে ১৪৪ ধারা চলছে 

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌরসভা এলাকায় আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। 

বুধবার (৩১ আগস্ট) বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামসুন নাহার একথা নিশ্চিত করেছেন।

ইউএনও শামসুন নাহার জানান, বুধবার সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত চৌমুহনী পৌরসভা এলাকায় জনসাধারণের জানমাল ও আইনশৃঙ্খলা রক্ষার্থে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এ সময়ের মধ্যে পৌর এলাকায় কোথাও কোনো ধরনের সভা-সমাবেশ বা গণজমায়েত করা যাবে না। নির্দেশ অমান্যকারীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ম্যাজিস্ট্রেটসহ সংশ্লিষ্ট প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (বেগমগঞ্জ সার্কেল) নাজমুল হাসান রাজিব বলেন,  ১৪৪ ধারা জারির প্রেক্ষিতে চৌমুহনী পৌরসভা এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর টহল রয়েছে। এছাড়া শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পুলিশ ও র‌্যাব মোতায়েন রয়েছে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান বলেন, ‘কেন্দ্র ঘোষিত কর্মসূচী অনুযায়ী বেগমগঞ্জ স্টেডিয়াম এলাকায় বিকেল ৩টায় সমাবেশের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়াম্যান বরকত উল্লাহ বুলু। কিন্তু আওয়ামী লীগ হঠাৎ করে একই স্থানে পাল্টা সমাবেশ ডাকে। ফলে প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে।’ 

বেগমগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি ডা. এবিএম জাফর উল্যাহ ও সাধারণ সম্পাদক সংসদ সদস্য মামুনুর রশিদ কিরণের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাদের মোবাইল বন্ধ পাওয়া যায়।