সারা বাংলা

‘প্রতিটি উপজেলা থেকে এক হাজার মানুষকে বিদেশে পাঠাবে সরকার’

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, ‘বর্তমান সরকারের অঙ্গীকার রয়েছে প্রত্যেকটি উপজেলা থেকে অন্তত এক হাজার মানুষকে বিদেশে পাঠানোর। এছাড়া প্রত্যিকটি উপজেলায় প্রবাসী কল্যাণ ব্যাংকের শাখা করারও অঙ্গীকার রয়েছে সরকারের। এর ফলে প্রবাসীরা সহজেই তাদের কর্ষ্টাজিত অর্থ নিরাপাদে নিজেদের পরিবারের কাছে পাঠাতে পারবেন।’

শুক্রবার (৯ সেপ্টেম্বর) সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা অডিটরিয়ামে প্রবাসী কল্যাণ ব্যাংকের ১০১তম শাখার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।টুঙ্গিপাড়ায় ব্যাংকের এ শাখাটি উদ্বোধন করা হয়। 

মন্ত্রী বলেন, ‘টাকা খরচ করেও বিদেশে গিয়ে বিপদের মধ্যে রয়েছেন অনেক বাংলাদেশি। বিশেষ করে দালালদের মাধ্যমে পাসপোর্ট বানালে প্রতারিত হওয়ার সম্ভবনা রয়েছে বেশি। তাই সরকারিভাবে এবং নিয়ম অনুযায়ী পাসপোর্ট তৈরী করায় হলো বুদ্ধিমানের কাজ।’ 

জেলা প্রশাসক শাহিদা সুলতানার সভাপতিত্বে অন্যদের মধ্যে এসময় আরো উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মজিবর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইলিয়াস হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার মো. ফরহাদ হোসেন প্রমুখ।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মন্ত্রী। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এসময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর সহধর্মিণী ড. নাসরীন আহমদ, গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক এ.কে.এম হেদায়েতুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।