বিনোদন

আমার তৈরি সবচেয়ে অদ্ভুত কাজ এটি: নুহাশ

যুক্তরাষ্ট্রভিত্তিক ওটিটি প্ল্যাটফর্ম হুলুর জন্য প্রথমবারের মতো কনটেন্ট নির্মাণ করেছেন বাংলাদেশি পরিচালক। আর এ কাজটি করেছেন নুহাশ হুমায়ূন। খুব শিগগির এই কনটেন্টের নাম প্রকাশ করবে হুলু।

পরিচালনার পাশাপাশি কাজটির চিত্রনাট্যও রচনা করেছেন নুহাশ। বাংলা ও ইংরেজি দুই ভাষায় নির্মিত হয়েছে এটি। এতে বাংলাদেশি শিল্পীরা অভিনয় করেছেন। এ নিয়ে নুহাশ হুমায়ূন তার ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। সেখানে এই তরুণ নির্মাতা বলেন—‘এটি আমার তৈরি সবচেয়ে অদ্ভুত কাজ।’

চলতি বছরের মাঝামাঝি সময়ে হলিউডের দুই এজেন্সি অ্যানোনিমাস কনটেন্ট ও ক্রিয়েটিভ আর্টিস্ট এজেন্সির (সিএএ) সঙ্গে চুক্তি হয় নুহাশের। এই এজেন্সির মাধ্যমেই হুলুর কাজটি পান তিনি। এরই মধ্যে শুটিং শেষ করে হুলুর কাছে পাঠিয়েছেন কাজটি।

সম্প্রতি নুহাশের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মশারি’ যুক্তরাষ্ট্রের হলিশর্টস চলচ্চিত্র উৎসবে সেরা হরর সিনেমার পুরস্কার পেয়েছে। উদীয়মান নির্মাতাদের উৎসাহ দিতে অর্থ তহবিল, সহপ্রযোজনাসহ নানা ধরনের সুযোগ সৃষ্টির লক্ষ্যে কানের মার্শে দ্যু ফিল্ম বাজারে অংশ নিয়েছিল সিনেমাটি। কানের আগে যুক্তরাষ্ট্রের সাউথ বাই সাউথওয়েস্ট উৎসবে প্রদর্শিত হয় ‘মশারি’।