স্বাস্থ্য

করোনার টিকার আওতায় ৫১ লাখ ২৩ হাজার শিশু

করোনা সংক্রমণ প্রতিরোধে গত ২৫ আগস্ট থেকে দেশব্যাপী আনুষ্ঠানিকভাবে শুরু হয় ৫ থেকে ১১ বছরের শিশুদের টিকা কার্যক্রম। ইতিমধ্যে ৫১ লাখ ২৩ হাজার ৭৯ শিশু প্রথম ডোজের টিকার আওতায় এসেছে। এছাড়া, গত ২৪ ঘণ্টায় সারা দেশে টিকা পেয়েছে ৪৭ হাজার ৪৪৯ শিশু।

স্বাস্থ্য অধিদপ্তরের মেনেজমেন্ট ইনফরমেশন শাখার পরিচালক ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. শাহাদাত হোসেন স্বাক্ষরিত করোনার টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা গেছে।  

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে করোনা টিকার কার্যক্রম শুরু থেকে এ পর্যন্ত (২৩ অক্টোবর) টিকার প্রথম ডোজ নিয়েছেন ১৩ কোটি ৫৯ লাখ ৯২ হাজার ৭৬৫ জন। এছাড়া, দুই ডোজ টিকার আওতায় এসেছেন ১২ কোটি ৩৯ লাখ ৯৬ হাজার ৭৮৯ জন। পাশাপাশি টিকার বুস্টার ডোজ নিয়েছেন ৫ কোটি ৭৬ লাখ ২২ হাজার ৫১৮ জন।

অধিদপ্তরের হিসাবে গত ২৪ ঘণ্টায় সারা দেশে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে ৫০ হাজার ৪৮৮ জনকে, দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ১০ হাজার ৫০২ জনকে। আর বুস্টার ডোজ দেওয়া হয়েছে ৫৭ হাজার ৬২৫ জনকে। 

প্রসঙ্গত, দেশে করোনা টিকার নিবন্ধন শুরু হয় গত বছরের ২৭ জানুয়ারি। এরপর ৭ ফেব্রুয়ারি থেকে টিকাদান কার্যক্রম শুরু হয়। ৫ বছর বয়সী যেকোনো মানুষ এখন টিকা নিতে পারছে।