খেলাধুলা

হাল্যান্ডের গোলে শীর্ষে ফিরলো ম্যানসিটি

ম্যানচেস্টার সিটির দিনটা বাজে হতে পারতা। ম্যাচের আধঘণ্টা পার না হতেই ১০ জনের দল হয়ে যায় তারা। প্রতিপক্ষ একজন হওয়ার সুযোগ কাজে লাগিয়ে সমতাও ফেরায় ফুলহ্যাম। কিন্তু ইনজুরি টাইমে পেনাল্টি থেকে গোল করে সিটিজেনকে জেতালেন আর্লিং হাল্যান্ড।

ফুলহ্যামকে ২-১ গোলে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে উঠলো ম্যানসিটি। ১৩ ম্যাচে ৩২ পয়েন্ট তাদের। এক ম্যাচ কম খেলে এক পয়েন্টে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে আর্সেনাল (৩১)।

১৬ মিনিটে জুলিয়ান আলভারেজ সিটিকে এগিয়ে দেন। হ্যারি উইলসনকে ফাউল করে জোয়াও কানসেলো লাল কার্ড দেখলে বিপদে পড়ে তারা। পেনাল্টি থেকে আন্দ্রেস পেরেইরা গোল করে সমতা ফেরান। তবে হাল্যান্ডে শেষ হাসি ম্যানসিটির। ‘জীবনের অন্যতম নার্ভাস মুহূর্তে’ পেনাল্টি থেকে গোল করেন নরওয়েজিয়ান স্ট্রাইকার। অ্যান্টনি রবিসন কেভিন ডি ব্রুইনাকে বক্সের মধ্যে ফাউল করলে ইনজুরি টাইমের পঞ্চম মিনিটে পেনাল্টি গোল করেন তিনি।

ম্যাচ শেষে হাল্যান্ড বলেন, ‘আমি নার্ভাস ছিলাম। আমার জীবনের অন্যতম নার্ভাস মুহূর্তগুলোর একটি ছিল এটা, কিন্তু চমৎকার। শেষ মিনিটে পেনাল্টি অবশ্যই নার্ভাসের। কিন্তু দারুণ অনুভূতি, আমি ভালোবাসি এটা। এক সপ্তাহ ধরে ইনজুরিতে ছিলাম এবং জেতা সত্যিই গুরুত্বপূর্ণ।’