খেলাধুলা

অধরা ট্রফির খোঁজে কাতারে রোনালদো

চারটি বিশ্বকাপ খেলেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। শিরোপার স্বাদ পাননি একবারও। পঞ্চম বিশ্বকাপ খেলার অপেক্ষায় থাকা সিআরসেভেনের কি এবার শিরোপার স্বপ্ন পূরণ হবে? প্রশ্নটা মিলিয়ন-বিলিয়ন ডলারের। তবে উত্তরটা খুব ছোট, রোনালদো চাইলে সব পারেন। নিজের দিনে পর্তুগিজ সুপারস্টার রাজা।

রাজা মরুর বুকে রাজত্ব করতেই কাতারে পৌঁছে গেছেন। শুক্রবার গভীর রাতে পর্তুগাল দল দোহায় পা রেখেছে। সম্প্রতি নিজের ক্লাব ম‌্যানচেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে প্রতারিত হওয়ার অভিযোগ তুলেছেন রোনালদো। তাই তাকে নিয়ে আলোচনা সর্বত্র। কাতারে তার দিকেই নজর ছিল সবার। বিমানবন্দরে অবশ‌্য রোনালদোকে বেশ হাসিখুশিই লেগেছে। বিমান থেকে নেমে টিম বাসে উঠার সময় ক‌্যামেরায় লুক দিয়ে মুখে হাসি রেখেছেন পর্তুগালের অধিনায়ক।

ক্লাব ও দেশের হয়ে ৮০০ বেশি গোল করা রোনালদোর এটিই হতে যাচ্ছে শেষ বিশ্বকাপ। কাতারে পা রাখার আগে বৃহস্পতিবার নাইজেরিয়ার সঙ্গে ফ্রেন্ডলি ম‌্যাচ খেলেছিল পর্তুগাল। ৪-০ গোলে জয় পাওয়া ম‌্যাচে রোনালদো অসুস্থতার কারণে মাঠে নামেননি। তবে ২৪ নভেম্বর ঘানার বিপক্ষে মাঠে নামার আগে সুস্থ হয়ে যাবেন বলে জানিয়েছে পর্তুগাল। এই গ্রুপে রোনালদোদের বড় বাধা উরুগুয়ে। গত বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের কাছে হেরেই বিদায় নিয়েছিল পর্তুগাল। এছাড়া তারা খেলবে দক্ষিণ কোরিয়ার সঙ্গেও।