চাকরি

স্থাপত্য অধিদপ্তরে চাকরির সুযোগ

নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে স্থাপত্য অধিদপ্তর। প্রতিষ্ঠানটি ৮ ক্যাটাগরির পদে লোকবল নেবে। পদগুলোতে আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

পদের নাম: ড্রাফটসম্যান (নকশাকার গ্রেড-২)

পদ সংখ্যা: ৩।

যোগ্যতা: কারিগরি শিক্ষাবোর্ড থেকে স্থাপত্যে অন্যূন ডিপ্লোমাসহ কম্পিউটার এইডেড ড্রাফটিং-এ অন্যূন ২ বছরের কাজের অভিজ্ঞতা।

বেতন: ১১,৩০০–২৭,৩০০ টাকা।

পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর

পদ সংখ্যা: ২।

যোগ্যতা: অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা সমমানের ডিগ্রি। সাঁটলিপিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ৪৫ শব্দ ও ইংরেজিতে ৭০ শব্দ এবং কম্পিউটার টাইপিং-এ সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দ।

বেতন: ১০,২০০–২৪,৬৮০ টাকা।

পদের নাম: ড্রাফটসম্যান (নকশাকার গ্রেড-৪)

পদ সংখ্যা: ১৯।

যোগ্যতা: এইচএসসি বা সমমানের পরীক্ষায় দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএসহ উত্তীর্ণ। অনুমোদিত কোনো প্রতিষ্ঠান থেকে ২ বছরের মেয়াদি সিভিল/আর্কিটেকচার/বিল্ডিং ড্রাফটিং সার্টিফিকেট এবং কম্পিউটার এইডেড ড্রাফটিং-এ ২ বছরের কাজ অভিজ্ঞতা অথবা কারিগরি শিক্ষাবোর্ড থেকে আর্কিটেকচার বিষয়ে ৪ বছর মেয়াদি ডিপ্লোমা ডিগ্রি।

বেতন: ৯,৭০০–২৩,৪৯০ টাকা।

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক

পদ সংখ্যা: ৮।

যোগ্যতা: অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএসহ এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার টাইপিং-এ সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ২০ শব্দ।

বেতন: ৯,৩০০–২২,৪৯০ টাকা।

পদের নাম: গাড়িচালক

পদ সংখ্যা: ২।

যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস। বৈধ ড্রাইভিং লাইসেন্সসহ (ভারী লাইসেন্স/হালকা লাইসেন্স) ভারী/হালকা যানবাহন চালনায় পারদর্শী।

বেতন: ৯,৩০০–২২,৪৯০ টাকা।

পদের নাম: সহকারী মডেল মেকার

পদ সংখ্যা: ৩।

যোগ্যতা: এসএসসি বা সমমান পাসসহ কোনো অনুমোদিত প্রতিষ্ঠান থেকে ২ বছরের মেয়াদি সিভিল/আর্কিটেকচার/বিল্ডিং ড্রাফটিং সার্টিফিকেট। কম্পিউটার এইডেড ড্রাফটিং এবং মডেল তৈরির কাজে ১ বছরের অভিজ্ঞতা।

বেতন: ৮,৮০০–২১,৩১০ টাকা।

পদের নাম: সহকারী প্রিন্টার

পদ সংখ্যা: ৪।

যোগ্যতা: এসএসসি বা সমমান পাসসহ কোনো অনুমোদিত প্রতিষ্ঠান থেকে ২ বছরের মেয়াদি সিভিল/আর্কিটেকচার/বিল্ডিং ড্রাফটিং সার্টিফিকেট। প্রিন্টিং কাজে অন্যূন ১ বছরের বাস্তব অভিজ্ঞতা।

বেতন: ৮,৮০০–২১,৩১০ টাকা।

পদের নাম: ইলেকট্রিশিয়ান

পদ সংখ্যা: ১।

যোগ্যতা: কারিগরি শিক্ষাবোর্ড থেকে ইলেকট্রিক্যাল বিষয়ে এসএসসি (ভোকেশনাল) পাস। সংশ্লিষ্ট কাজে অন্যূন ১ বছরের বাস্তব অভিজ্ঞতা।

বেতন: ৮,৫০০–২০,৫৭০ টাকা।

আবেদনের নিয়ম

আগ্রহী প্রার্থীদের অনলাইনে http://architecture.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। আগামী ২৭ নভেম্বর সকাল ১০টা থেকে আবেদন করা যাবে। আবেদনের শেষ তারিখ ২৬ ডিসেম্বর, ২০২২ তারিখ বিকেল ৪টা।