খেলাধুলা

রোনাল্ডোর পায়ের ‘জাদু’ দুহাত ভরে নিলেন রদ্রিগো

ভিডিওটা রীতিমত ভাইরাল। রোনাল্ডো নোজারিওকে সাক্ষাৎকার দেওয়া শেষে রদ্রিগো উঠে যাচ্ছিলেন। ঠিক তখন কিংবদন্তির দুই পায়ে হাত বুলিয়ে কি যেন গ্রহণ করে নিজের পায়ে মাখিয়ে নিলেন। তরুণ খেলোয়াড়ের এমন কাণ্ডে মুখে চড়া হাসি রোনাল্ডোর। হাসি রদ্রিগোরও। বুঝতে বাকি নেই, যে দুই পায়ে ফুটবলে বুঁদ করে দুনিয়াকে তাক লাগিয়ে দিয়েছেন রোনাল্ডো সেই পায়ের জাদু দুহাত ভরে গ্রহণ করেছেন রদ্রিগো।

ঘটনাটি গতকাল ব্রাজিল ও সুইজারল‌্যান্ড ম‌্যাচ শেষে। গ‌্যালারিতে বসে দলের জয় উপভোগ করেছেন রোনাল্ডো। তার সঙ্গে ছিলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক কাফু, রবার্তো কার্লোস ও কাকা। ম‌্যাচ শেষে রোনাল্ডো টিভিকে সাক্ষাৎকার দিতে হাজির হন ব্রাজিলের তরুণ তুর্কী রদ্রিগো। দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ব্রাজিলের আক্রমণে শক্তি বাড়ান রিয়াল মাদ্রিদে খেলা এই ফরোয়ার্ড।

প্রায় পাঁচ মিনিটের সাক্ষাৎকার দেওয়া শেষে রদ্রিগো উঠে যাওয়ার সময় রোনালল্ডোর পায়ের জাদু নিজের পায়ে মাখিয়ে নেন। মনে হচ্ছিল, রোনাল্ডোর পায়ের ছোঁয়াতেই রদ্রিগো খুঁজে পাবেন সেই লাতিন ফুটবলের চিরাচরিত শিল্পিত ফুটবল, ক‌্যানভাসে ছড়িয়ে পড়া রঙিন ফুটবলের কারিশমা।

রোনাল্ডোকে আইডল মেনে বড় হওয়া রদ্রিগো শুরুতেই নিজের বিশ্বকাপ রোমাঞ্চ নিয়ে কথা বলেন, ‘আমার জন‌্য এটা অত‌্যন্ত আনন্দের আমি আপনার সঙ্গে এখানে কথা বলতে পারছি। বিশ্বকাপ সব সময়ই রোমাঞ্চের। এটা আমার প্রথম বিশ্বকাপ। খুব ভালো সময় যাচ্ছে আমার। প্রতিদিন নতুন কিছু শিখছি। যেখানেই যাচ্ছি নতুন কিছু শিখছি। সেটা ট্রেনিং হোক, হোটেলে কিংবা কোনো সাক্ষাৎকার দিতে গিয়েও। ঈশ্বরকে ধন‌্যবাদ জানাই, আমাকে এখানে নিয়ে এসেছেন। মাঠে খেলার সুযোগ দিচ্ছেন।’

এরপর দুজনের আলোচনায় উঠে আসে ম‌্যাচ নিয়ে নানা কথা। সামনের ম‌্যাচকে ঘিরে রদ্রিগোর পরিকল্পনাও নিয়ে কথা হয় রোনাল্ডোর সঙ্গে। সাক্ষাৎকারের শেষ পর্যায়ে কক্ষ ত‌্যাগ করার সময় রোনালল্ডোর পায়ের জাদু নিজের পায়ে মাখিয়ে আনন্দঘন পরিবেশ আরও রঙিন করে তোলেন ২২ বছর বয়সী রদ্রিগো।