আইন ও অপরাধ

পালিয়ে যাওয়া সেই মাদক সম্রাজ্ঞী গ্রেপ্তার 

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের গোয়েন্দা কার্যালয় থেকে পালিয়ে যাওয়ার অভিজাত এলাকার মাদক কারবারি লায়লা সাবরিন রেশমাকে গ্রেপ্তার করা হয়েছে।  গত ১ ডিসেম্বর ভোরে গেণ্ডারিয়া অফিস থেকে সে পালিয়ে যায়।

অধিদপ্তরের সহকারী পরিচালক (গোয়েন্দা) মোহাম্মদ রিফাত হোসেন রাইজিংবিডিকে বলেন, ঘটনার পর থেকে রেশমাকে গ্রেপ্তারে আমাদের গোয়েন্দা কার্যক্রম অব্যাহত ছিল। তারই অংশ হিসেবে মঙ্গলবার (৬ ডিসেম্বর) রাত সাড়ে ৭টায় হাতিরঝিল থানা এলাকার প্লাটিনাম পার্ক রেস্টুরেন্টের সামনে থেকে রেশমাকে গ্রেপ্তার করা হয়। 

জানা গেছে, গত ৩০ নভেম্বর বিকেলে সংসদ ভবন এলাকার মানিক মিয়া এভিনিউ থেকে রেশমাকে ১০ গ্রাম হেরোইনসহ গ্রেপ্তার করা হয়। পরে তাকে  গেণ্ডারিয়া গোয়েন্দা কার্যালয়ে আনা হয়। পরদিন ভোরে কর্মকর্তা-কর্মচারীদের চোখ আড়াল করে কৌশলে সে পালিয়ে যায়। রেশমা অভিজাত এলাকার মাদক কারবারি। সে বাইকে করে শ্যামলী, মোহাম্মদপুরসহ অভিজাত এলাকায় দীর্ঘদিন ধরে হেরোইনের ব্যবসা করে আসছে। এভাবেই সে মাদক সম্রাজ্ঞী বনে যায়। 

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর পর্যাপ্ত তথ্য-প্রমাণের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করে। এ ঘটনায় অধিদপ্তরের উপ-পরিদর্শক (এসআই) ইকবাল আহমেদ দিপু বাদী হয়ে মাদক আইনে মামলা দায়ের করেছেন।