আইন ও অপরাধ

রাজধানীতে সতর্ক অবস্থানে পুলিশ 

যেকোনো ধরনের নাশকতা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। রাজধানীর প্রবেশ মুখে এবং নয়াপল্টন ও আশপাশের এলাকায় ব্যারিকেড দিয়ে চেকপোস্ট বসানো হয়েছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকাল থেকেই গাবতলী আমিন বাজার এলাকায় চেকপোস্ট বসিয়ে যানবাহন ও মানুষের চলাচলের গতিবিধি নজরদারি করছে পুলিশ। যথাযথ কাগজপত্র দেখে তাদের রাজধানীতে প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে। এছাড়া, যাত্রাবাড়ী ও উত্তর এলাকায়ও চেকপোস্ট বসিয়ে চেক করা হচ্ছে। 

পুলিশ কর্মকর্তারা বলছেন, রাজধানীতে আন্দোলনের নামে কেউ যেন নাশকতা কিংবা সহিংসতা করতে না পারে সেজন্য এ তল্লাশি। তবে প্রমাণাদি না দেখাতে পারলে ঢাকার বাইরে থেকে কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

অন্যদিকে, বুধবার (৭ ডিসেম্বর) সংঘর্ষের পর রাজধানীর নয়াপল্টন ও আশপাশের এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। বৃহস্পতিবার সকাল থেকে নাইটেঙ্গেল ও ফকিরাপুল মোড়ে ব্যারিকেড বসানো হয়েছে। বিএনপি দলীয় কার্যালয়ে নেই কোনো নেতাকর্মী। নয়াপল্টন জুড়ে বিপুলসংখ্যক পুলিশ মোতায়ন করা হয়েছে। পরিচয়পত্র দেখিয়ে এসব এলাকার লোকজনকে চলাচল করতে হচ্ছে। 

পল্টন থানার অফিসার ইনচার্জ (ওসি) সালাউদ্দিন মিয়া বলেন, এই এলাকায় বুধবারের ঘটনার যেন পুনরাবৃত্তি না হয় সেজন্যই আজ সকাল থেকে চেকপোস্ট বসানো হয়েছে। তবে কেউ যথাযথ এবং সঠিক প্রমাণাদি দিতে পারলে তাকে এই এলাকায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে।