সারা বাংলা

তুলার গুদামের আগুন ১১ঘণ্টা পর নিয়ন্ত্রণে

গাজীপুরের শ্রীপুর উপজেলার কেওয়া নতুন বাজার এলাকায় এসবিএস টেক্সটাইল মিলস লিমিটেডের তুলার গুদামে লাগা আগুন ১১ ঘণ্টা পর নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ৭টি ইউনিটের ৮০ জন সদস্যের চেষ্টায় গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

এর আগে একই দিন সকাল সাড়ে ১১টার দিকে গুদামটিতে আগুন লাগে। 

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. আব্দুল্লাহ আল আরেফীন জানান, এসবিএস টেক্সটাইল মিলস লিমিটেডের তুলা ও সুতার গুদামে আগুন লাগে। খবর পেয়ে প্রথমে শ্রীপুর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। এরপর কাপাসিয়া ও ময়মনসিংহের ভালুকা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট যোগ দেয়। আগুনের মাত্রা বাড়তে থাকায় জয়দেবপুর ফায়ার সার্ভিসের দুটিসহ মোট সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে। সাত ইউনিটের ৮০জন সদস্যের চেষ্টায় রাত সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।  ক্ষয়-ক্ষতির পরিমাণ তদন্তের পর জানা যাবে।

পানি সংকটের বিষয়ে তিনি বলেন, কারখানার নিজস্ব ব্যবস্থাপনায় যে সরঞ্জামাদি আছে সেভাবে আমরা কারখানায় পর্যাপ্ত পরিমাণ পানি পাইনি। তাদের মজুত করা পানিতে খুব বেগ পাইনি। আমরা আশপাশের কারখানা থেকে পানি এনে আগুন নিয়ন্ত্রণে কাজ করেছি। পাশের একটি পুকুর থেকেও পানি আনা হয়েছে। ঘটনার কারণ অনুসন্ধানে একটি তদন্ত কমিটি করা হবে।