খেলাধুলা

নতুন রেকর্ড গড়ে ম্যানসিটিকে জেতালেন হাল্যান্ড

রেকর্ড বইয়ে আবারও নতুন করে নাম লিখলেন আর্লিং হাল্যান্ড। ইল্যান্ড রোডে বুধবার লিডস ইউনাইটেডের বিপক্ষে ম্যানসিটির ৩-১ গোলের জয়ে নতুন কীর্তি গড়েছেন তিনি। 

রদ্রির প্রথমার্ধের গোলে এগিয়ে যায় ম্যানসিটি। দ্বিতীয়ার্ধে জোড়া গোল করেন হাল্যান্ড, যা ইংলিশ প্রিমিয়ার লিগে ছিল ১৯ ও ২০তম গোল। লিগ ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে জানুয়ারির আগেই ২০ গোলের মাইলফলক ছুঁলেন নরওয়েজিয়ান স্ট্রাইকার। এই জয়ে পেপ গার্দিওলার দল ১৫ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে গেলো, শীর্ষ দল আর্সেনাল ৫ পয়েন্টে এগিয়ে।

প্রথমার্ধে দাপট দেখায় ম্যানসিটি। কিন্তু ভুগতে হয়েছিল। লিডস কিপার ইলান মেসলিয়ের ৩০ মিনিটে খুব কাছ থেকে থামান হাল্যান্ডকে এবং জ্যাক গ্রিলিশও কয়েকটি সুযোগ নষ্ট করেন। তবে অতিথিদের বিরতিতে লিড এনে দেন রদ্রি।

নিজের জন্ম শহরের ক্লাবের বিপক্ষে হাল্যান্ড ব্যবধান দ্বিগুণ করেন বিরতির পর। মিডফিল্ড থেকে গ্রিলিশের বানিয়ে দেওয়া বলে সহজে লক্ষ্যভেদ করেন তিনি। তৃতীয় গোলেও রয়েছে দুজনের অবদান। ওয়ান-টু পাসে গ্রিলিশের কাছ থেকে বল পেয়ে এই মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৬তম গোল করেন হাল্যান্ড। ৭৩ মিনিটে প্যাস্কেল স্টুজিক একটি গোল শোধ দেন।

ম্যাচ শেষে হাল্যান্ড বলেছেন, ‘আমার একটি লক্ষ্য আছে কিন্তু এখন বলবো না। আমি এইমাত্র ড্রেসিংরুমে বলেছিলাম যে আমি পাঁচ গোল করতে পারতাম। কিন্তু সবচেয়ে বড় ব্যাপার আমরা জিতেছি। আমাদের আর্সেনালকে তাড়া করতে হবে। আমি আরও কয়েকটি গোল করতে পারতাম। কিন্তু এটাই জীবন এবং আমাকে আরও বেশি অনুশীলন করতে হবে।’