সারা বাংলা

পাবনায় ইন্টার্ন নার্সকে লাঞ্ছিতের অভিযোগে গ্রেপ্তার ১

পাবনা জেনারেল হাসপাতালে কর্তব্যরত ইন্টার্ন নার্সকে লাঞ্ছিতের অভিযোগে সাদ্দাম হোসেন (৩০) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) রাতে তাকে গ্রেপ্তার করা হয়। সাদ্দাম পাবনা পৌর সদরের শালগাড়িয়া মহল্লার আব্দুল কুদ্দুসের ছেলে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে পাবনা সদর উপজেলার ভাড়ারা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনার সঙ্গে জড়িত বাকিদের আইনের আওতায় নিয়ে আসা হবে।’

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, ‘গত বৃহস্পতিবার ভুক্তভোগী নার্স বাদী হয়ে সাদ্দামের নাম উল্লেখসহ অজ্ঞাত ৫-৭ জনকে আসামি করে একটি মামলা করেন৷ পরে অভিযান চালিয়ে সাদ্দামকে গ্রেপ্তার করা হয়। আজ সকালে গ্রেপ্তারকৃতকে জেলহাজতে পাঠানো হয়েছে।’

উল্লেখ্য, পাবনার বেসরকারি ইছামতি নার্সিং কলেজের ডিপ্লোমা ইন সাইন্স এন্ড মিডওয়াইফারির দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রাজা হোসেন গত মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুরে পাবনা জেনারেল হাসপাতালে মেডিসিন ওয়ার্ডের মহিলা ইউনিটে কর্মরত ছিলেন। 

তখন বেশি দামে ইসিজি করা নিয়ে রোগীর এক আত্মীয়ের সঙ্গে হাসপাতালের দালাল সাদ্দাম হোসেনের কথা-কাটাকাটি হয়। এ সময় নার্স রাজা হোসেন ওই দালালকে উত্তেজিত না হয়ে রোগীর সঙ্গে হাসপাতালের বাইরে গিয়ে কথা বলতে বলেন।

এতে সাদ্দাম হোসেন ক্ষিপ্ত হয়ে ওই নার্সকে মারধর শুরু করেন। ঘটনার প্রতিবাদে ওই দিন বিকেল থেকে প্রশিক্ষণরত নার্সদের সকল সংগঠনের শিক্ষার্থীরা ৮ দফা দাবিতে কর্মবিরতি দিয়ে আন্দোলন শুরু করেন। যা এখনো অব্যাহত রয়েছে।