বিনোদন

ধর্ষণের পর হত্যা, সেই ইয়াসমিনকে দেখা যাবে মিমের মাঝে

ইয়াসমিন মাকে দেখতে যাওয়ার পথে কয়েকজন পুলিশ সদস্য কিশোরী ইয়াসমিনকে সংঘবদ্ধভাবে ধর্ষণের পর হত্যা করে। এরপর তারা ইয়াসমিনের মরদেহ দিনাজপুর শহর থেকে ৫ কিলোমিটার দূরে দিনাজপুর সদর উপজেলার ব্র্যাক অফিসের পাশে রাস্তায় ফেলে চলে যান।

পরদিন ঘটনা জানাজানি হলে কয়েক হাজার বিক্ষুব্ধ জনতা দিনাজপুর শহরের রাস্তায় প্রতিবাদ মিছিল বের করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। বিক্ষোভে ফেটে পড়েন দিনাজপুরের সর্বস্তরের মানুষ। সেসময় শহরের বিভিন্ন স্থানে নির্বিচারে গুলি চালায় পুলিশ। ফলে সামু, কাদের ও সিরাজসহ নাম না জানা ৭ জন নিহত হন। আহত হয় ৩০০’র বেশি মানুষ। এমন ঘটনা দেখা যাবে ‘আমি ইয়াসমিন বলছি’ শিরোনামের সিনেমায়। 

সত্য ঘটনা অবলম্বনে এই সিনেমায় ইয়াসমিন চরিত্রে অভিনয় করবেন বিদ্যা সিনহা মিম। সুমন ধরের পরিচালনায় গত বুধবার রাতে সিনেমাটিতে চুক্তিবদ্ধ হন মিম। 

সুমন ধর বলেন, ‘ইয়াসমিনের পরিবারের কাছ থেকে গল্পটির অনুমতি নিতে প্রায় দুই বছর লেগেছে। প্রথমে তারা রাজি ছিলেন না। সিনেমার মাধ্যমে ইয়াসমিন বেঁচে থাকবে, বিষয়টি বোঝানোর পর অনুমতি দেন ইয়াসমিনের মা। পরিবারের কাছ থেকে লিখিত অনুমতি নিয়ে চিত্রনাট্যের কাজ শুরু করেছি।’

বর্তমানে কলকাতার ‘মানুষ’ সিনেমার কাজ নিয়ে ব্যস্ত মিম। এতে তার বিপরীতে অভিনয় করছেন টালিউড সুপারস্টার জিৎ। ইয়াসমিন চরিত্রে অভিনয় করতে ওজন কমাতে হবে নায়িকাকে। কলকাতা থেকে ফিরে ওজন কমিয়ে এপ্রিল নাগাদ মিম শুটিং শুরু করবেন বলে জানান সিনেমাটির নির্মাতা।