লাইফস্টাইল

রঙ বাংলাদেশের বসন্ত-ভালোবাসা সংগ্রহ

বসন্ত এবং ভালোবাসার সম্পর্ক সুপ্রাচীন। ভালোবাসলেই মনে বসন্ত আসে, কেউ বলেন বসন্ত ডেকে আনে ভালোবাসাকে। আগামী ১৩ ফেব্রুয়ারি দেশে উদযাপিত হবে বসন্তের প্রথম দিন, পয়লা ফাল্গুন এবং ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস, ভালেন্টাইন’স ডে। 

এই দুটি উৎসবের আনন্দকে দ্বিগুণ করে দিতে বসন্ত এবং ভালোবাসার দুটি বিশেষ সংগ্রহ নিয়ে এসেছে দেশের শীর্ষস্থানীয় ফ্যাশন রঙ বাংলাদেশ।

পলাশ ফুল ও পাখির রং প্রেরণা হয়েছে রঙ বাংলাদেশ এর এবারের বসন্ত সংগ্রহে। ভালোবাসা সংগ্রহেও এবছর প্রতিষ্ঠানটির প্রেরণা হয়েছে পাখির রং। পাখি প্রকৃতির অনিন্দ্য উপহার। রঙের বৈচিত্র্য আর বাহারে চোখ জুড়ায়। রঙধনুর প্রতিটি রঙই আছে পাখিদের শরীরে। কখনো একরঙা, কখনো একই রঙের নানা শেড আবার কখনো বহুবর্ণে নান্দনিক। আর পলাশ ফুলের সাথে বসন্তের এক নিবিড় যোগাযোগ রয়েছে। এসব রঙে প্রাণিত হয়েছেন রঙ বাংলাদেশ এর ডিজাইনাররা। তাই কাপড় ক্যানভাস হয়ে উঠেছে বর্ণময়। মোটিফরা হয়েছে দৃষ্টিনন্দন। পাখিদের রং অসংখ্য। এর মধ্যে থেকে বেছে নিয়ে বিন্যাস ঘটানো হয়েছে চমৎকারভাবে। ফলে প্রতিটি পোশাক হয়ে উঠেছে আকর্ষণীয় ও উৎসবমুখী।

বসন্ত সংগ্রহে মূল রং হিসেবে হলুদ, গোল্ডেন হলুদ, প্যারোট গ্রীন, পেস্ট, নীল, মেজেন্টা, লাল, সাদা, পিচ, মিন্ট, কমলা, লেমন হলুদ ও অলিভ ব্যবহার করা হয়েছে। হাফসিল্ক, স্লাব কটন, পেপার সিল্ক, কটন,লিলেন, লিলেন স্লাব, নেট, ধূপিয়ান ও সেমি পিওর কাপড়ে পোশাকের নকশাকে ফুটিয়ে তোলা হয়েছে নানা ভ্যালু অ্যাডেড মিডিয়ার ব্যবহারে। এর মধ্যে রয়েছে স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট, অ্যামব্রয়ডারি, হাতের কাজ কারচুপি, কাটিং-সুইং ইত্যাদি।

অপর দিকে ভালোবাসা সংগ্রহে মূল রং লাল ও মেরুন। আর সহকারী হিসেবে গোল্ডেন, ব্রাউন ব্যবহার করা হয়েছে। পেপার সিল্ক, কটন, লিলেন, লিলেন, টাফেটা সিল্ক কাপড়ে পোশাকের নকশাকে ফুটিয়ে তোলা হয়েছে নানা ভ্যালু অ্যাডেড মিডিয়ার ব্যবহারে। এর মধ্যে রয়েছে স্ক্রিন প্রিন্ট ও হাতের কাজ।

ট্র্যাডিশানাল পোশাকের পাশাপাশি ওয়েস্টার্ন পোশাকও রঙ বাংলাদেশের বসন্ত এবং ভালোবাসা সংগ্রহের বিশেষ আকর্ষণ। রয়েছে শাড়ি, থ্রিপিস, সিঙ্গেল কামিজ, টপস, রেডি ব্লাউজ, সিঙেল ওড়না, আনস্টিচড থ্রি-পিস, টিউনিক, স্কার্ট, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট। বাচ্চাদের পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট, ফ্রক, ড্রেস, স্কার্ট। রয়েছে কাপল ও ফ্যামিলি ড্রেস। আরো রয়েছে জুয়েলারি ও নানান উপহার সামগ্রী। 

রঙ বাংলাদেশ-এর ঢাকা ও ঢাকার বাইরের সব আউটলেটেই পাওয়া যাবে বসন্ত এবং ভালোবাসা দিবস উদযাপনের পোশাক। আউটলেট ছাড়াও কেনাকাটার সহজ উপায় প্রতিষ্ঠানটির ই-কমার্স সাইট। নতুন আঙ্গিকে সাজানো ওয়েবসাইট www.rang-bd.com ও ফেসবুক পেজ www.facebook.com/rangbangladesh এ পাওয়া যাবে বসন্ত উৎসব ও ভালোবাসা দিবসের সকল সংগ্রহ, সঙ্গে অনলাইন অর্ডারে থাকছে বিশেষ অফার। ১২.১২ শতাংশ মূল্যছাড় ও ফ্রি হোম ডেলিভারি সার্ভিস।