শিক্ষা

চতুর্থ গণবিজ্ঞপ্তির ফল চলতি সপ্তাহে

চতুর্থ গণবিজ্ঞপ্তিতে ৬৮ হাজার শিক্ষক নিয়োগের প্রাথমিক সুপারিশের ফল চলতি সপ্তাহে প্রকাশ করা হবে।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) জানিয়েছে, চতুর্থ গণবিজ্ঞপ্তির প্রাথমিক সুপারিশের ফল প্রকাশের সব প্রস্তুতি সম্পন্ন করেছে টেলিটক। রোববার (১২ মার্চ) ফল প্রকাশের বিষয়ে শিক্ষামন্ত্রীর অনুমতি চাওয়া হবে। এদিন অনুমতি পাওয়া গেলে আগামী দুই/তিনদিনের মধ্যে ফল প্রকাশ করা হবে।

জানা গেছে, চতুর্থ গণবিজ্ঞপ্তির প্রাথমিক সুপারিশের ফল প্রকাশের বিষয়ে শিক্ষামন্ত্রীর মৌখিক অনুমতির প্রয়োজন বাকি। অনুমতি পাওয়া গেলে কীভাবে ফল প্রকাশ করা হবে সেটি ঠিক করা হবে। সংবাদ সম্মেলন করে শিক্ষামন্ত্রী ফল প্রকাশ করবেন।

এ প্রসঙ্গে এনটিআরসিএর সচিব মো. ওবায়দুর রহমান জানান, চতুর্থ গণবিজ্ঞপ্তির প্রাথমিক সুপারিশের ফল প্রকাশের সব আনুষ্ঠানিকতা শেষ হয়েছে। এখন কেবল শিক্ষামন্ত্রীর অনুমতি নেওয়া বাকি। শিক্ষামন্ত্রীর অনুমতি পেলে চলতি সপ্তাহে প্রাথমিক সুপারিশের ফল প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, ২০২২ সালের ২২ ডিসেম্বর ৬৮ হাজার ৩৯০ জন শিক্ষক নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। এর মধ্যে স্কুল ও কলেজ পর্যায়ে ৩১ হাজার ৫০৮ জন এবং মাদরাসা, ব্যবসায় ব্যবস্থাপনা ও কারিগরি স্কুল-কলেজে ৩৬ হাজার ৮৮২ জন নিয়োগ দেওয়া হবে। গত ২৯ ডিসেম্বর থেকে আবেদন শুরু হয়ে চলতি বছরের ২৯ জানুয়ারি পর্যন্ত চলে। এক লাখের বেশি চাকরি প্রার্থী শিক্ষক হওয়ার আবেদন করেছেন।