সারা বাংলা

কিশোরগঞ্জে এগারসিন্দুর গোধূলি ট্রেনে হামলা, মাস্টার আহত

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় এগারসিন্দুর গোধূলি ট্রেনে হামলা করেছে দুর্বৃত্তরা। এতে ট্রেনের লোকোমোটিভ এল/এস উইন্ডো গ্লাস ভেঙে ক্ষতিগ্রস্ত হয়েছে। আহত হয়েছেন ট্রেনের সহকারী লোকোমোটিভ মাস্টার।

সোমবার (২০ মার্চ) সকাল ১১ টায় কিশোরগঞ্জ রেলওয়ের কর্তব্যরত স্টেশন মাস্টার আনোয়ার করিম বিষয়টি নিশ্চিত করেছে। 

আনোয়ার করিম জানান, রোববার রাত সাড়ে ১০টার দিকে জেলার কটিয়াদী উপজেলা মানিকখালী এলাকায় এগারসিন্দুর ট্রেনে হামলা হয়। এসময় ট্রেনের সহকারী লোকোমোটিভ মাস্টার আহত হন। ট্রেনের লোকোমোটিভ এল/এস উইন্ডো গ্লাস ভেঙে ক্ষতিগ্রস্ত হয়েছে। এবং ট্রেনের গার্ড ব্রেকেও হামলা চালায় দুর্বৃত্তরা। বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

জানা গেছে, এগারসিন্দুর গোধূলি ট্রেনটি ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে গতকাল সন্ধ্যা ৭টা ১২ মিনিটে কিশোরগঞ্জের উদ্দেশ্যে রওনা দেয়। ট্রেনটি রাত সাড়ে ১০টায় কিশোরগঞ্জ জেলার কটিয়াদী উপজেলা মানিকখালী এলাকায় পৌঁছালে সেখানে না দাঁড়ালে দূর্বৃত্তরা ট্রেনে পাথর নিক্ষেপ করে। এতে ট্রেনটির সহকারী লোকোমোটিভ মাস্টারের হাত কেটে যায়। ট্রেনের লোকোমোটিভ এল/এস উইন্ডো গ্লাস ভেঙে ক্ষতিগ্রস্ত হয়ে। 

সহকারী লোকোমোটিভ মাস্টার মো. কাওছার হোসেন জানান, সরারচর স্টেশন থেকে মানিকখালী আসার পর ট্রেনটিতে হামলা হয়। ট্রেনটি ওখানে থামানোর সিগন্যাল ছিল না। তাই এখানে আমরা ট্রেনটি থামায়নি। মূলত না থামানোর কারণেই বৃষ্টির মতো পাথর নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। সেই পাথরের আঘাতে ট্রেনের লোকোমোটিভ এল/এস উইন্ডো গ্লাস ভেঙে ক্ষতিগ্রস্ত হয় এবং আমার হাত কেটে যায়। বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারাই ব্যবস্থা নিচ্ছেন। 

সোমবার ট্রেনটি সকাল সাড়ে ৬টার দিকে কমলাপুরের উদ্দেশ্যে কিশোরগঞ্জ ত্যাগ করেছে।