বিনোদন

ঈদের শুভেচ্ছা জানিয়ে ট্রোলড নুসরাত!

সারা বিশ্ব জুড়ে পালিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। সাধারণ থেকে তারকা সবাই মেতেছেন খুশির মেজাজে। বাকি তারকাদের মতো টলিউড অভিনেত্রী-সাংসদ নুসরাত জাহানও শনিবার (২২ এপ্রিল) ঈদের দিনে পোস্ট করেন খুশির ইদের ছবি।

হালকা গোলাপি পোশাকে হাতে খাবারের প্লেট নিয়ে ইনস্টাগ্রামে শেয়ার করেন বেশ কিছু ছবি। ক্যাপশনে লিখেন, ‘ঈদের সবচেয়ে আনন্দের বিষয় হলো, এই খাওয়াদাওয়া। কিন্তু এই পোস্টের কারণে যে তাকে এতটা অসম্মানের মুখে পড়তে হবে, তা হয়তো নিজেও ভাবেননি নুসরাত।

নুসরাতের পোস্টের কমেন্ট বক্সে উড়ে আসে একের পর কটাক্ষ। তুই-তোকারি করে গালিগালাজ করা হয় তাকে। একজন লিখেছেন, ‘তোর আবার কীসের ইদ? মুসলিমের থেকে হিন্দু ধর্ম পছন্দ করিস, তোর আবার কীসের ঈদের দিন?’ আরেকজন লিখেছেন, ‘তোমার আবার ধর্ম কী? তুমি তো হিন্দুকে বিয়ে করেছ।’ অপর একজন লিখেছেন, ‘আর কতো কী দেখবো কে জানে। এরা সেলিব্রিটি হওয়ায় যা খুশি তাই করে। একদিকে ঈদ, আরেকদিকে দুর্গা পূজার অঞ্জলী।’- এরকম নানা মন্তব্য করা হয় নুসরাতের ঈদ পোস্টে।

যদিও এমন ঘটনা নুসরাতের সঙ্গে প্রথম ঘটেনি। এর আগে বিজয়ার শুভেচ্ছা জানিয়ে কিংবা ইস্কনে রথের দড়িতে টান দেওয়া নিয়েও অভিনেত্রীকে তুলোধনা করা হয়েছে। একাধিকবার ট্রোলের শিকার হয়েছেন তিনি। যদিও এসব নিয়ে কখনো মাথা ঘামাননি নুসরাত। তিনি বলেছিলেন, ‘আমি সৃষ্টিকর্তার মানবসন্তান। আমার কাছে সব ধর্মই সমান।’

তারপরও ব্যঙ্গ, বিদ্রুপ, কটু কথা যেন কিছুতেই পিছু ছাড়ে না নুসরাতের। নিখিল জৈনের সঙ্গে সম্পর্কে থাকাকালীন মাথায় সিঁদুর পরায় কটাক্ষের শিকার হয়েছিলেন। পরে নিখিলের সঙ্গে বিচ্ছেদ হওয়ার পর যখন নুসরাতের অন্তঃসত্ত্বা হওয়ার খবর প্রকাশ্যে আসে, তখনও তাকে নিয়ে ব্যাপক ব্যঙ্গ-বিদ্রুপ করা হয়েছে। নুসরাতের সন্তানের বাবা কে? সেই প্রশ্নে তোলপাড় হয়েছিল সোশ্যাল মিডিয়া। পরে নুসরত তার সন্তানের বাবা হিসেবে অভিনেতা যশ দাশগুপ্তর নাম নথিভুক্ত করান। নিখিল জৈনের সঙ্গে বৈবাহিক সম্পর্কে থাকাকালীন সময়েই যশের সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন নুসরাত।