মিডিয়া

রাইজিংবিডি’র দশকপূর্তি উদযাপন

বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অনলাইন সংবাদ মাধ্যম রাইজিংবিডি ডটকমের ১০ বছর পূর্ণ হলো আজ। এ উপলক্ষে বুধবার (২৬ এপ্রিল) বিকেলে রাজধানীর মিরপুরের মাজার রোডে নিজস্ব কার্যালয়ে অনাড়ম্বর অনুষ্ঠান করা হয়েছে। কেক কেটে দশকপূর্তি উদযাপন করেছেন রাইজিংবিডি ডটকমের সংবাদকর্মী এবং পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটনের কর্মকর্তারা।

২০১৩ সালের ২৬ এপ্রিল পথচলা শুরু করে রাইজিংবিডি। দীর্ঘ পথচলায় নিউজ পোর্টালটি এখন লাখো মানুষের প্রিয় সংবাদ মাধ্যম। প্রতিষ্ঠাবার্ষিকীতে দেশ-বিদেশে রাইজিংবিডি’র অগণিত পাঠক, বিজ্ঞাপনদাতা ও শুভান্যুধায়ীদের প্রতি শুভেচ্ছা জানিয়েছেন এর প্রকাশক এসএম জাহিদ হাসান।

দশকপূর্তি উদযাপন অনুষ্ঠানে রাইজিংবিডির প্রধান প্রশাসনিক কর্মকর্তা রবিউল ইসলাম মিল্টন বলেন, রাইজিংবিডির সব বিভাগের কর্মীরা নিরলসভাবে কাজ করে প্রতিষ্ঠানটিকে আজকের অবস্থানে নিয়ে এসেছেন। নিউজ পোর্টালটি শুধু সংবাদ পরিবেশন করেই দায়িত্ব শেষ করে না, পজিটিভ জার্নালিজমের মাধ্যমে সমাজ উন্নয়নে ভূমিকা পালন করছে। রাইজিংবিডি বর্তমানে অগ্রসর পাঠকের পোর্টাল এবং নির্ভরযোগ্য সংবাদের উৎস।

প্রকাশক এসএম জাহিদ হাসান বলেন, ইতিবাচক সাংবাদিকতার মাধ্যমে বাংলাদেশের গণমাধ্যম অঙ্গনে এরই মধ্যে স্বতন্ত্র অবস্থান তৈরি করতে সক্ষম হয়েছে আমাদের রাইজিংবিডি। একটি দেশের উন্নয়নে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা ও সুস্থ সংস্কৃতি লালনের কোনো বিকল্প নেই। শুরুর দিন থেকে এই দুটো বিষয়ে সাফল্যের সাথে অবদান রেখে যাচ্ছে রাইজিংবিডি ডটকম।

রাইজিংবিডি পরিচালনা পরিষদের সভাপতি মো. হুমায়ুন কবির বলেন, রাইজিংবিডি শুধু সংবাদ পরিবেশন করেই থেমে থাকে না। এ সংবাদ মাধ্যমটি পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনের গল্প যেমন তুলে ধরে, তেমনই তাদের সমস্যা সমাধানে তৎপর থাকে। সমাজ ও রাষ্ট্রের নীতির প্রতি সম্মান রেখে রাইজিংবিডি সব সময় গুরুত্ব দিয়ে আসছে ইতিবাচক সংবাদ পরিবেশনের প্রতি।

তিনি আরও বলেন, সংবাদ মাধ্যমের মূল কাজ পাঠকের কাছে সংবাদ পৌঁছে দেওয়া। কিন্তু, সেই সংবাদ মাধ্যমই যে সংবাদ প্রদানের বাইরেও হয়ে উঠতে পারে আরও বিশেষ কিছু, তার একটি উদাহরণ রাইজিংবিডি। দুরারোগ্য রোগে আক্রান্তদের চিকিৎসা সহায়তা, সমস্যাগ্রস্তদের সহায়তা, আবাসহীনদের আবাসের ব্যবস্থা করে দেওয়া, বিভিন্ন স্তরের সংবাদকর্মী-শিক্ষার্থীদের স্বীকৃতি দেওয়া, দেশের বিভিন্ন স্থানে মানবিক সহায়তা দেওয়া প্রভৃতি কাজ রাইজিংবিডি প্রতিনিয়ত করে আসছে। এর মাধ্যমে গত ১০ বছরে রাইজিংবিডি বাংলাদেশের মানুষের মনে অনন্য জায়গা করে নিয়েছে।