খেলাধুলা

প্রিমিয়ার স্পোর্টস চ্যানেলে আয়ারল্যান্ড সিরিজ, দেখা যাবে না বাংলাদেশ থেকে

বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ শুরুর দুইদিন আগে সম্প্রচার চ্যানেলের নাম জানিয়েছে আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড। প্রিমিয়ার স্পোর্টস শুধু আয়ারল্যান্ডের জন্যই সীমাবদ্ধ। বাংলাদেশে কোনো চ্যানেলে দেখা যাবে তা এখন পর্যন্ত অনিশ্চিত।

এক বিবৃতি দিয়ে শনিবার (৬ মে) বিষয়টি নিশ্চিত করেছে আইরিশ ক্রিকেট বোর্ড। বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশে কোন চ্যানেলে দেখা যাবে তা জানা যাবে শিগগিরই। এ ছাড়া উত্তর আমেরিকায় দেখা যাবে উইলো টিভিতে আর ভারতে ফ্যানকোডে।

স্বাগতিক বোর্ডই মূলত সম্প্রচার স্বত্ব বিক্রি করে থাকে। আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড এটি করছে তৃতীয় পক্ষ টোটাল স্পোর্টস ম্যানেজম্যান্টের (টিএসএম) মাধ্যমে। এই টিএসএম এর কাছ থেকে এখন পর্যন্ত দেশি কোনও টিভি চ্যানেল সম্প্রচার স্বত্ব কেনেনি।

দুদিন আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী জানিয়েছেন তারা আইরিশ বোর্ডের সঙ্গে আলোচনা করছেন, ‘আমরা আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা বলেছি এবং জানতে চেয়েছি যে বাংলাদেশ টেরিটরিতে কোন চ্যানেলে খেলা দেখাবে। তারা বিষয়টা এখনও নিশ্চিত করতে পারেনি। এ কারণেই হয়তো তারা আমাকে জানায়নি। আমরা যতো তাড়াতাড়ি সম্ভব জানতে পারব। তারা যদি চূড়ান্ত করতে পারে, জানিয়ে দেব।’

আইসিসি ওয়ানডে সুপার লিগের তিন ওয়ানডে খেলবে দুই দল। সিরিজটির আয়োজক এসেক্স। খেলা হবে চেমসফোর্ডের ক্লাউডি কাউন্টি গ্রাউন্ডে। ম্যাচগুলো হবে ৯, ১২ ও ১৪ মে। বাংলাদেশের জন্য এই সিরিজটি তেমন গুরুত্বপূর্ণ না হলেও আয়ারল্যান্ডের জন্য বাঁচা-মরার লড়াই।

বাংলাদেশকে ৩-০ ব্যবধানে হারাতে পারলে আইসিসি ওয়ানডে সুপার লিগে ৩০ পয়েন্ট নিয়ে সরাসরি বিশ্বকাপে চলে যাবে আইরিশরা। আর ৩-০ ব্যবধানে জিততে না পারলে জুনে জিম্বাবুয়ের বিপক্ষে কোয়ালিফায়ারে মুখোমুখি হবে।