জাতীয়

বসুন্ধরা আবাসিকের ‘ইন্টারনেট ব্লাকআউট’ প্রত্যাহার

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় অনির্দিষ্টকালের জন্য ‘ইন্টারনেট ব্লাকআউট’ প্রত্যাহার করে নিয়েছে ইন্টারনেট সেবাদাতাদের সংগঠন আইএসপিএবি।

সোমবার সকালে বনানীর আইএসপিএবি সচিবালয়ে বসুন্ধরা গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান বাম্বল বি’র হেড অব অপারেশন সাইফুল হাসানের নেতৃত্বে একটি দ্বিপাক্ষিক বৈঠকে ঘোষিত সিদ্ধান্ত প্রত্যাহার করে নেওয়া হয়।

আইএসপিএবি সভাপতি ইমদাদুল হক এই তথ্য জানিয়েছেন।

বৈঠকে আইএসপিএবি সাধারণ সম্পাদক নাজমুল করিম ভূঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুল কাইয়ুম রাশেদসহ বসুন্ধরা আবাসিকে ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোর শীর্ষ কর্মকর্তা ও সদস্যরা বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠক থেকেই ফোন করে আইএসপি সেবাদাতাদের সংযোগ চালু করতে গেট পাশ শিথিল করার নির্দেশনা দেন বাম্বল বি’র হেড অব অপারেশন সাইফুল হাসান। এছাড়াও তিনি উপস্থিত ভুক্তভোগীদের সব অভিযোগ শুনে আলোচনার মাধ্যমেই সব সমস্যার সমাধানে বসুন্ধরা গ্রুপ উদ্যোগ নেবে বলে জানান।

বৈঠক বিষয়ে আইএসপিএবি সভাপতি ইমদাদুল হক বলেছেন, বৈঠকে সেবা পুনরায় চালুর সিদ্ধান্ত নেওয়ার বিপরীতে আমরা তিনটি দাবি উত্থাপন করেছি। এগুলো হচ্ছে-বসুন্ধরা আবাসিক এলকায় সব ইন্টারনেট সেবাদাতার প্রবেশাধিকার উন্মুক্ত করে দেওয়া, সেখানে থাকা আমাদের পপগুলোর নিয়ন্ত্রণ ও ভাড়া পুরোপুরি আইএসপিএবি’র মাধ্যমে পরিচালনা এবং এক দেশ এক রেট বাস্তবায়নে চাঁদা প্রত্যাহার।

এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধাতে শিগগির আরেকটি বৈঠক হবে বলেও জানান তিনি।