সারা বাংলা

ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করায় বিএনপি নেতা  বহিষ্কার

আগামী ২৫ মে হতে যাওয়া পিরোজপুরের নাজিরপুর উপজেলার সদর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করার সিদ্ধান্ত নেওয়ায় মো. রাসেল সিকদারকে আজীবন দল থেকে বহিষ্কার করেছে বিএনপি। সোমবার (২২ মে) দলের কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত চিঠির মাধ্যমে এ তথ্য জানানো হয়। 

চিঠি থেকে জানা যায়, ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নিতে যাওয়া স্বতন্ত্র প্রার্থী মো. রাসেল সিকদার উপজেলার সদর ইউনিয়ন বিএনপির নেতা। তিনি দলের সিদ্ধান্ত উপেক্ষা করে চেয়ারম্যান পদের জন্য নির্বাচনে অংশ নিচ্ছেন। এজন্য গত ২০ মে তাকে ২৪ ঘণ্টার মধ্যে কারণ দর্শানোর একটি নোটিশ দেওয়া হয়। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে তিনি জবাব না দেওয়ায় রাসেলকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। 

নাজিরপুর উপজেলা বিএনপির আহ্বায়ক মো. মিজানুর রহমান দুলাল বিএনপি নেতা মো. রাসেল সিকদারকে বহিষ্কারের তথ্য নিশ্চিত করেছেন। 

খোঁজ নিয়ে জানা গেছে, আগামী ২৫ মে নজিরপুর সদর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন। ওই নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন মো. তানভীর হাসান ডালিম। ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মুফতি মো. এজাজ খান, স্বতন্ত্র প্রার্থী উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক ও সদর ইউনিয়ন বিএনপির নেতা মো. রাসেল সিকদার, উপজেলার সদর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. আরিফুর রহমান টুবুল ও রাসেল সিকদারের  চাচা মোহাম্মাদ আলী সিকদার নির্বাচনে অংশ নিচ্ছেন।

উল্লেখ্য, গত বছরের ১ নভেম্বর উপজেলা পরিষদের চেয়ারম্যান মাস্টার অমূল্য রঞ্জন হালদারের মৃত্যু হয়। ওই পদে গত ২৭ ফেব্রুয়ারি উপজেলার সদর ইউনয়িনের ৬ বারের নির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোশারেফ হোসেন খান বিনা প্রতিদ্বন্দ্বীতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। আর এ জন্য সদর ইউনিয়নের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করতে হয় তাকে। এরপর নির্বাচন কমিশন (ইসি) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পদটি শূন্য ঘোষণা করে। আগামী ২৫ মে ওই ইউনিয়নের ৯টি কেন্দ্রে ৮ হাজার ৪৫৬জন পুরুষ এবং ৮ হাজার ৩৮৯ জন নারী ভোটার ইভিএম এর মাধ্যমে ভোট প্রদান করবেন।