সারা বাংলা

পটুয়াখালীতে উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার কাকড়াবুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে এবং রাঙ্গাবালী উপজেলা সদর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য পদে ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টার দিকে ইভিএম-এর মাধ্যমে এই ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত। 

এদিকে, সকাল থেকেই ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। 

খোঁজ নিয়ে জানা গেছে, আইনশৃঙ্খলা রক্ষায় কাকড়াবুনিয়া ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে ৫ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, প্রতিটি কেন্দ্রে ১০ জন করে পুলিশ সদস্য ও ১৭ জন আনসার সদস্য রয়েছে। এছাড়াও মোতায়েন রয়েছে র‌্যাব ও বিজিবির একটি করে প্লাটুন। এই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপ- নির্বাচনে ১৫ হাজার ৫২৯ জন ভোটারের বিপরীতে ৭ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। 

এদিকে, রাঙ্গাবালী সদর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডে ৪ হাজার ৩০০ ভোটারের বিপরীতে ২ জন ইউপি সদস্য প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। এ ওয়ার্ডে একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেটসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন রয়েছে। 

কাকড়াবুনিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ভোটার শফি মিয়া জানান, আমি ইতোমধ্যে আমার ভোট প্রদান করেছি। সুষ্ঠ পরিবেশে ভোট দিতে পেরে আমি আনন্দিত। 

একই ওয়ার্ডের ভোটার জায়েদা খাতুন জানান, সকাল সাড়ে ৭টার দিকে লাইনে দাঁড়াই।প্রথম দুই জনের পরেই আমি ভোট দিয়েছি। আমি অনেক খুশি। 

মির্জাগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা সায়মা হাসান জানান, এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে মাঠে বিপুল সংখ্যক আইনশৃংখলা বাহিনী মোতায়েন রয়েছে। আশা করছি অবাধ সুষ্ঠ ও গ্রহনযোগ্য নির্বাচন উপহার দিতে পারবো। 

প্রসঙ্গত, গত ২১ ফেব্রুয়ারি কাকড়াবুনিয়া ইউনিয়নের চেয়ারম্যান মাহবুব আলম হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। এরপর চেয়ারম্যান পদটি শূন্য হয়। আর গত বছরের ১৭ অক্টোবর রাঙ্গাবালী সদর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মশিউর রহমান শিমুল জেলা সদস্য নির্বাচিত হওয়ায় পদটি শূন্য হয়।