খেলাধুলা

এটাই কি ধোনির শেষ আইপিএল?

ফাইনালে ওঠার পর মাহেন্দ্র সিং ধোনির কাছে প্রশ্ন করা হয়েছিল, এটাই কি শেষ আইপিএল? তিনি অবশ্য স্পষ্ট করে সেটার উত্তর দেননি। জানিয়েছিলেন সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে হাতে যথেষ্ট সময় আছে।

কিন্তু রোববার বৃষ্টির কারণে ফাইনাল পিছিয়ে যাওয়ায় ধোনি ভক্তরা এক এক করে দুই মেলাতে শুরু করেছেন। শঙ্কা করছেন এটাই কি তাহলে ধোনির শেষ আইপিএল?

২০১৯ সালে ধোনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। সেবার নিউ জিল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচ খেলেছিলেন তিনি। কিন্তু সেই ম্যাচে বৃষ্টি নেমেছিল এবং বৃষ্টির কারণে রিজার্ভ ডেতে গড়িয়েছিল শেষ ম্যাচটি।

এদিকে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে রোববার বৃষ্টির কারণে আইপিএলের ফাইনালও রিজার্ভ ডেতে গড়িয়েছে। সে কারণেই দর্শকরা একে একে দুই মেলাতে শুরু করেছেন। শঙ্কা করছেন এটাই হয়তো ধোনির শেষ আইপিএল ম্যাচ হতে যাচ্ছে।

এই ম্যাচকে ঘিরে অবশ্য ব্যাপক আগ্রহ তৈরি হয়েছিল। ম্যাচ শুরুর অনেক আগ থেকেই চেন্নাই সুপার কিংস ও ধোনি ভক্তরা হলুদ পতাকা ও জার্সি নিয়ে মাঠের বাইরে হাজির হয়েছিলেন। মাঠেও ছিল তাদের সরব উপস্থিতি। কিন্তু বৃষ্টিতে ভেস্তে যায় সকল আগ্রহ ও উত্তেজনা। আজ আগের দিনের টিকিটের অংশ দিয়েই দেখা যাবে ফাইনাল।

বাংলাদেশ সময় রাত ৮টায় মাঠে গড়াবে আইপিএলের ষোড়শ আসরের কাঙ্খিত ফাইনাল। চেন্নাই এর আগে চারবার শিরোপা জিতেছে আইপিএলের। আর গুজরাট গেল বছর প্রথম আসরে অংশ নিয়েই বাজিমাত করেছিল। এবার প্রথম কোয়ালিফায়ারে চেন্নাইর কাছে হারলেও দ্বিতীয় কোয়ালিফয়ারে মুম্বাইকে উড়িয়ে দিয়ে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে উঠেছে।