খেলাধুলা

কলব্রিজে নতুন চ্যাম্পিয়ন সাঈদ শিপন, রানার-আপ অমিতোষ

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) আয়োজনে এবং ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ-পিএলসির পৃষ্ঠপোষকতায় চলছে ‘ওয়ালটন স্মার্ট ফ্রিজ-ডিআরইউ ক্রীড়া উৎসব-২০২৩। গতকাল (রোববার) রাতে এই প্রতিযোগিতার পুরুষ সদস্যদের কলব্রিজ ইভেন্ট সম্পন্ন হয়।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন জাগো নিউজ ডটকমের সাঈদ শিপন। তিনি এবারই প্রথমবার কলব্রিজে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন। রানার-আপ হয়েছেন দৈনিক সমকালের অমিতোষ পাল। আর তৃতীয় স্থান অধিকার করেছেন এশিয়ান টিভি’র শফিকুল ইসলাম শামীম।

এর আগে ডিআরইউ’র নসরুল হামিদ মিলনায়তনে প্রতিযোগিতার উদ্বোধন করেন সংগঠনের সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল। ডিআরইউ’র ক্রীড়া সম্পাদক মো. মাহবুবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কল্যাণ সম্পাদক মো. তানভীর আহমেদ, কাযনির্বাহী সদস্য ও স্পোর্টস উপ-কমিটির সদস্য সচিব মোজাম্মেল হক তুহিন, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটনের জ্যেষ্ঠ অতিরিক্ত পরিচালক (মার্কেটিং এন্ড কমিউনিকেশন) মো. মেহরাব হোসেন আসিফ, সাবেক সাংগঠনিক সম্পাদক জিলানী মিল্টন, সাবেক দফতর সম্পাদক জাফর ইকবাল, সাবেক ক্রীড়া সম্পাদক মহিউদ্দিন পলাশ, শফিকুল ইসলাম শামীম, আরাফাত দাড়িয়া ও সাবেক সদস্য সুশান্ত সাহা।

আগামীকাল মঙ্গলবার (৬ জুন, ২০২৩) বেলা ১১টায় ডিআরইউ’র স্পোর্টস রুমে পুরুষ সদস্যদের অকশন ব্রিজ খেলা অনুষ্ঠিত হবে।

এবারের ক্রীড়া উৎসবে পুরুষ ও নারী এই দুই বিভাগের পাশাপাশি সদস্য সন্তান ও স্ত্রীদের ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন রাখা হয়েছে। পুরুষ সদস্যদের ইভেন্টগুলোর মধ্যে রয়েছে- দাবা, ক্যারম (একক ও দ্বৈত), অকশন ব্রিজ, কল ব্রিজ (একক), অ্যাথলেটিক্স (৪০০ ও ২০০ মিটার), গোলক নিক্ষেপ, টেবিল টেনিস (একক ও দ্বৈত), ব্যাডমিন্টন (একক), সাঁতার, আর্চারি ও শ্যুটিং।

নারী সদস্যদের ইভেন্টগুলোর মধ্যে রয়েছে- অ্যাথলেটিক্স, ক্যারম (একক ও দ্বৈত), লুডু, ব্যাডমিন্টন (একক), শ্যুটিং ও সাঁতার।

সদস্য সন্তানদের ইভেন্ট দুটি- ১০০ ও ২০০ মিটার দৌড়। অনূর্ধ্ব-১০ বছর বয়সী ছেলে ও মেয়েরা ১০০ মিটারে এবং দশ বছরের বেশি বয়সী ছেলে ও মেয়েরা আলাদাভাবে ২০০ মিটারে প্রতিদ্বন্দ্বিতা করবে। আর সদস্য স্ত্রীদের ইভেন্ট একটি- মার্বেল দৌড়।

ইতোমধ্যে প্রতিযোগিতার দাবা, অ্যাথলেটিকস (৪০০ ও ২০০ মিটার), গোলক নিক্ষেপ, সাঁতার, শ্যুটিং, আর্চারি, লুডু, টেবিল টেনিস, ব্যাডমিন্টন, কলব্রিজ, সদস্য সন্তান ও সদস্য স্ত্রীদের ক্রীড়া ইভেন্ট সমাপ্ত হয়েছে।