সারা বাংলা

পরিবেশ দিবস: চট্টগ্রামে আড়াই লাখ গাছের চারা রোপণ কার্যক্রম শুরু 

সমগ্র চট্টগ্রামে আড়াই লাখ ফলজ, বনজ ও ওষুধি গাছের চারা রোপণের বিশেষ কার্যক্রম শুরু করেছে চট্টগ্রামের বৃহৎ সুপার শপ খুলশী মার্ট। সোমবার (৫ জুন) বিশ্ব পরিবেশ দিবসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেনে হরতকি গাছের চারা রোপণের মাধ্যমে এই কর্মসূচি শুরু হয়। 

পরিবেশ দিবস উপলক্ষে বৃক্ষ রোপণ কর্মসূচির সূচনা ছাড়াও নগরীর স্কুলগুলোতে বৃক্ষ রোপণ ও পরিবেশ সংরক্ষণ বিষয়ক কুইজ ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। 

খুলশী মার্টের সিইও সরফরাজ আলীর উদ্যোগে ওয়ান বাই টুয়েন্টিফোর সোস্যাল মুভমেন্ট-এর সহযোগীতায় কর্মসূচিতে উপস্থিত ছিলেন- খুলশী মার্টের বিজনেস ডেভলপমেন্ট ম্যানেজার শাখের হোসাইন, অ্যাকাউন্টস ম্যানেজার মিজানুর রহমান, আইটি ম্যানেজার শরিফুল ইসলাম, এইচ আর এডমিন বিভাগের সিনিয়র অফিসার তানজিমা হক তিন্নি, কোয়ালিটি কন্ট্রোল ইনচার্জ সাইদুর রহমান প্রমুখ। 

প্রতিষ্ঠানের বিজনেস ডেভলপমেন্ট ম্যানেজার শাখের হোসাইন জানান, এই কর্মসূচির আওতায় চট্টগ্রামে আড়াই লাখ ফলজ, বনজ ও ওষুধি গাছের চারা রোপণের কাজ শুরু হয়েছে আজ বিশ্ব পরিবেশ দিবসে। এছাড়া পলিথিনের ব্যবহার শুন্যে নামিয়ে আনার পাশাপাশি পরিবেশ বিষয়ক সচেতনতা তৈরি করতে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।