খেলাধুলা

বার্সেলোনাতেই ফিরতে চান মেসি

শনিবার প্যারিস সেন্ত জার্মেইর (পিএসজি) সঙ্গে লিওনেল মেসির চুক্তির আনুষ্ঠানিক অবসান ঘটে। তাকে দলে ভেড়াতে আগ্রহ দেখিয়েছে সৌদি আরবের ক্লাব আল হিলাল, মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মিয়ামি ও তার প্রাণের ক্লাব বার্সেলোনা। মেসি কোথায় যাবেন সে বিষয়ে দুই-একদিনের মধ্যেই সিদ্ধান্ত জানাবেন।

কিন্তু তার আগে সোমবার মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি জানিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক বার্সেলোনাতেই ফিরতে চান। এ বিষয়ে মেসির বাবা বলেছেন, ‘অবশ্যই মেসি বার্সেলোনায় ফেরাটা পছন্দ করবে। আমিও সেটা চাইবো।’

মেসির বার্সেলোনার ফেরার বিষয়ে বার্সা সভাপতি হুয়ান লাপোর্তার সঙ্গে কথা হয়েছে কিনা জানতে চাইলে হোর্হে মেসি বলেন, ‘আমরা বিষয়টি নিয়ে আগেও কথা বলেছি। আসলে এখনো কোনো কিছুই চূড়ান্ত হয়নি।’

মেসিকে দলে ভেড়াতে লা লিগার অনুমোদন দরকার হবে বার্সেলোনার। এর আগে দুই দফ আবেদন করেও অনুমোদন পায়নি তারা। মেসিকে পুনরায় চুক্তিবদ্ধ করার বিষয়টি উল্লেখ করে আবার তারা স্বচ্ছ ফাইনান্সিয়াল প্লান লা লিগা কর্তৃপক্ষের কাছে জমা দিয়েছে।

বার্সেলোনায় মেসি ২১ বছর কাটিয়েছিলেন। সে সময় কাতালানদের হয়ে তিনি ৩৫টি শিরোপা জিতেছিলেন। ২০২১ সালে বার্সেলোনা ছেড়ে দুই বছরের চুক্তিতে তিনি যোগ দিয়ছিলেন পিএসজিতে। সদ্য সমাপ্ত ফ্রেঞ্চ লিগ ওয়ানে এবার তিনি ২১টি গোল করার পাশাপাশি ২০ গোলে অ্যাসিস্ট করেছিলেন।

কিন্তু তার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ায়নি পিএসজি। ফলে বিনা দলবদল ফিতে এখন তিনি তার পছন্দের যেকোনো ক্লাবে যোগ দিতে পারবেন।