সারা বাংলা

শীতলক্ষ্যা তীরের আরও ২২ অবৈধ স্থাপনা উচ্ছেদ

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাবো পৌরসভার রূপসী এলাকার শীতলক্ষ্যা নদীর পূর্ব তীরে অভিযান চালিয়ে ৮টি অবৈধ বালুর গদিসহ ২২টি স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ। এসময় পাঁচটি নৌযানের বিরুদ্ধে দুটি মামলাসহ ১ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। 

সোমবার (১৯ জুন) বিআইডব্লিউটিএ'র নির্বাহী ম্যাজিষ্ট্রেট হাসান মারুফ নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়। অভিযানে সহায়তা করে পুলিশ, নৌ পুলিশ ও আনসার সদস্যরা।

আরও পড়ুন: শীতলক্ষ্যা তীরের অবৈধ ২০ স্থাপনা উচ্ছেদ

এসময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ'র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক মো. শহীদুল্লাহ, উপ পরিচালক মো. ইসমাইল হোসেন, সহকারী পরিচালক নাহিদ হোসেন প্রমুখ। 

খোঁজ নিয়ে জানা গেছে, অভিযান চলাকালে প্রয়োজনীয় কাগজপত্র না থাকা, এলোপাথাড়ি বার্থিং, মাস্টার সনদ না থাকাসহ নানাবিধ অভিযোগে পাঁচটি নৌযানের বিরুদ্ধে মেরিন আদালতে মামলাসহ এক লাখ টাকা জরিমানা করা হয়। জরিমানা করা নৌযান গুলো হলো- ‌‌‘এমভি তরী তপু-২’-কে ৩০ হাজার টাকা, ‌‘এমভি নওরীন ২'-কে ৩০ হাজার টাকা, ‘এমভি খাদিজা’-কে ১০ হাজার টাকা, ‘এমভি শাফায়েতকে’ ২০ হাজার টাকা এবং ‘এমভি দিলশাদকে’ ১০ হাজার টাকা জরিমানা করা হয়। 

নির্বাহী ম্যাজিষ্ট্রেট হাসান মারুফ জানান, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী শীতলক্ষ্যার উভয় তীরে উচ্ছেদ অভিযান চলমান রয়েছে। সোমবার দ্বিতীয় দিনের অভিযানে নদীর পূর্ব তীরে রূপগঞ্জের রূপসী এলাকয় ২২টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এসময় প্রায় ১ কিলোমিটার নদীর জমি দখলমুক্ত করা হয়। আমাদের অভিযান চলবে।