সারা বাংলা

জাবি’র পুকুরে প্রাণ গেল ২ শিশুর 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ক্লাব সংগলগ্ন পুকুরে গোসল করতে নেমে দুই শিশুর মৃত্যু হয়েছে। বুধবার (২১ জুন) বিকেল ৩টার দিকে ঘটনাটি ঘটে। 

জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের উপ-প্রধান মেডিকেল অফিসার ডা. রিজওয়ানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

মারা যাওয়া দুই শিশুর মধ্যে একজন বিশ্ববিদ্যালয়ের বিদ্যুৎ অফিসের কর্মচারী জাকির হোসেনের ছেলে মো. রায়হান (১০)। সে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজের দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল। অপর শিশু ইসলামনগর এলাকার বাসিন্দা বিল্লাল হোসেনের ছেলে মারুফ হোসেন (৮)। সে ইসলামনগর মডেল একাডেমির প্রথম শ্রেণির ছাত্র ছিল।

ডা. রিজওয়ানুর রহমান বলেন, শিশু দুটিকে স্পট ডেথ হিসেবে মেডিকেলে আনা হয়েছিল। তারপরও আমরা তাদেরকে সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে রেফার করি। কিন্তু তারা সেখানে না নিয়ে বাসায় নিয়ে গেছে।

বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন বলেন, শিশু দুইটি পুকুরে ডুবে গেলে কেউ একজন জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল করে ফায়ার সার্ভিসের সহযোগিতা চান। পরে ফায়ার সার্ভিস এসে শিশু দুটিকে উদ্ধার করে। ঘটনার সময় অনেকেই উপস্থিত ছিলেন কিন্তু কেউই উদ্ধার কাজে এগিয়ে আসেননি। 

তিনি আরও বলেন, আমরা বরাবার পুকুর থেকে শিশুদের সরিয়ে দিয়েছি। কিন্তু তারপরও তারা আমাদের চোখ ফাঁকি দিয়ে পুকুরে নেমে গেছে। ভর্তি পরীক্ষার ঝামেলার কারণে সবসময় পুকুরে নজর রাখা সম্ভব হয় না।