বিনোদন

ঈদে পাঁচ সিনেমা: শাকিব একাই ১০৭

ঈদুল আজহা উপলক্ষে পাঁচটি নতুন সিনেমা মুক্তি পেয়েছে। এগুলো হলো— ‘প্রিয়তমা, ‘সুড়ঙ্গ, ‘ক্যাসিনো, ‘প্রহেলিকা ও ‘লাল শাড়ি’। প্রায় ২০০ প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে এসব সিনেমা। ঈদ উপলক্ষে কয়েকটি বন্ধ সিনেমা হলও খোলা হয়েছে।

সিনেমা হল পাওয়ার দিক থেকে এগিয়ে রয়েছে শাকিব খান ও ইধিকা পাল অভিনীত ‘প্রিয়তমা’ সিনেমা। হিমেল আশরাফ পরিচালিত এ সিনেমা মাল্টিপ্লেক্সসহ দেশের ১০৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। এটি পরিবেশন করছে ভার্সেটাইল মিডিয়া। সিনেমাটি প্রদর্শনের জন্য ভাসানী অডিটোরিয়াম সিরাজগঞ্জ, রাজিয়া সিনেমা হল ফরিদপুর, নওগাঁর রজনীগন্ধা ও মল্লিকা—এই চারটি বন্ধ হল খোলা হয়েছে।

আফরান নিশো ও তমা মির্জা অভিনীত ‘সুড়ঙ্গ’ মুক্তি পেয়েছে ২৮টি সিনেমা হলে। এটি দেশের সব কটি সিনেপ্লেক্সে প্রদর্শিত হবে। সিনেমাটির পরিচালক রায়হান রাফি বলেন, আমরা মাল্টিপ্লেক্স ধরেই এগোতে চাই। এ জন্য শুরুতে আমরা সিঙ্গেল হল ওভাবে টার্গেট করিনি। এটি পরিবার নিয়ে দেখার মতো একটি সিনেমা। এ জন্য সিনেপ্লেক্সকে প্রাধান্য দিয়েছি।

কয়েকটি সিনেপ্লেক্সসহ দেশের ১৬টি একক হলে মুক্তি পেয়েছে নিরব-বুবলী অভিনীত ‘ক্যাসিনো’ সিনেমা। এর পরিচালক সৈকত নাসির জানান, ‘ক্যাসিনো’ দেখতে কিশোরগঞ্জের তিনটি উপজেলা—ইটনা, মিঠাপুকুর ও অষ্টগ্রামে তিনটি মিলনায়তনে অস্থায়ী সিনেমা হলে রূপ দেওয়া হয়েছে।

ঢালিউড কুইন অপু বিশ্বাস অভিনীত ‘লাল শাড়ি’ সিনেমাটি ব্লকবাস্টার সিনেমাস, লায়ন সিনেমাসসহ দেশের ১২টি হলে মুক্তি পেয়েছে। সিনেমাটির পরিচালক বন্ধন বিশ্বাস জানান, স্টার সিনেপ্লেক্স এখনো পর্দা পাইনি। তবে চেষ্টা করছি। রাতের মধ্যে একটা ফল আসতে পারে। তাহলে হলের সংখ্যা বাড়বে। সিনেমাটিতে অপু বিশ্বাস ছাড়া অভিনয় করেছেন সাইমন সাদিক।

স্টার সিনেপ্লেক্সের ঢাকা ও চট্টগ্রামের পাঁচটি শাখা এবং ব্লকবাস্টার সিনেমাস, লায়ন সিনেমাস ও চট্টগ্রামের সিলভার স্ক্রিন মিলে মোট ৮টি হলে মুক্তি পেয়েছে ‘প্রহেলিকা’। সিনেমাটির পরিচালক চয়নিকা চৌধুরী বলেন, আমরা শুধু মাল্টিপ্লেক্সেই সিনেমাটি মুক্তি দিতে চেয়েছি। পরবর্তী সময়ে বিভাগীয় শহরের কিছু কিছু সিঙ্গেল হলে মুক্তি দেব। সিনেমাটিতে অভিনয় করেছেন মাহফুজ আহমেদ, বুবলী, নাসির উদ্দিন খান প্রমুখ।