সারা বাংলা

‘প্রধানমন্ত্রীর পদত্যাগ, এটি হাস্যকর দাবি’ 

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, ‘আমরা বাংলাদেশকে শান্ত রাখতে চাই, স্থিতিশীল রাখতে চাই। আওয়ামী লীগ একটি নির্বাচিত সরকার। সেই নির্বাচিত সরকারের বিরুদ্ধে এক দাবি- প্রধানমন্ত্রীর পদত্যাগ, এটি হাস্যকর দাবি।’ 

শনিবার (১৫ জুলাই) সকালে টাঙ্গাইল জেলা প্রশাসক কার্যালয়ের সামনে একদিনে এক লাখ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

আব্দুর রাজ্জাক বলেন, বিএনপি এবং অন্য বিরোধী দল যারা এমন দাবি তুলেছে তাদের জন্য এটি দুঃস্বপ্নে পরিণত হবে। আমি আজকে এখানে দাঁড়িয়ে বলতে চাই এটি দুঃস্বপ্নে পরিণত হবে। 

তিনি আরও বলেন, একটি নির্বাচিত সরকার কোনো দিনই কারো দাবিতে পদত্যাগ করবে না। ২০১৪-২০১৫ সালে তাদের (বিএনপি-জামায়াত) সন্ত্রাস আমরা দেখেছি। সন্ত্রাসকে এ দেশের জনগণ মোকাবিলা করেছে। আগামী নির্বাচন যাতে সুন্দর ও সুষ্ঠু হয়, আমি মনে করি তারা সেই পথে আসবে। তারা দাবি করবে কীভাবে নির্বাচন সুন্দর, সুষ্ঠু ও নিরপেক্ষ করা যায়। নির্বাচন সুষ্ঠু করার দায়িত্ব নির্বাচন কমিশনের। আমরা সবাই মিলে নির্বাচন কমিশনকে সহযোগিতা করবো। 

মন্ত্রী আরও বলেন, বাংলাদেশের উন্নয়ন সহযোগীরা জানে এখানে সবকিছুই সংবিধান অনুযায়ী হবে। পবিত্র সংবিধানের বাইরে কিছুই করার সুযোগ নেই। তারা এটা খুব ভালো করে বুঝেছে। 

টাঙ্গাইল জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে পরে বর্ণাঢ্য একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের শহিদ স্মৃতি পৌর উদ্যানের বৃক্ষ মেলায় মিলিত হয়।

জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দারের সভাপতিত্বে এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়ছার, টাঙ্গাইল পৌরসভার মেয়র এস এম সিরাজুল হক আলমগীর, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য মামুনুর রশিদ, জেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সহ-সভাপতি খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান আনছারী, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ।