খেলাধুলা

এক বছর আগে দায়িত্ব ছাড়লেন স্মলি, আটকাবে না বাফুফে

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) টেকনিক্যাল ডিরেক্টরের পদ থেকে সরে দাঁড়ালেন পল স্মলি। শনিবার নিজের পদত্যাগপত্র বাফুফের কাছে জমা দিয়েছেন স্মলি।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন জানিয়েছেন, তার পদত্যাগপত্র গ্রহণ করেছে বোর্ড। ফলে বর্তমান চুক্তির মেয়াদ শেষ হওয়ার এক বছর আগে স্মলি বাংলাদেশ ছেড়ে চলে যাচ্ছেন।

ঈদের পর বাংলাদেশে ফিরে স্মলি বেতন ও অন্যান্য সুযোগ সুবিধা বাড়ানো নিয়ে কাজী সালাউদ্দিনের সঙ্গে কথা বলেছিলেন। শোনা গেছে, স্মলির দাবি মানতে চাননি সালাউদ্দিন। তাদের আলোচনাও ফলপ্রসূ হয়নি। এজন্য কাজ করতে রাজী নন স্মলি।

নিজের সিদ্ধান্ত জানিয়ে বাফুফেকে তাই দিয়েছেন পদত্যাগপত্র। তার চলে যাওয়া নিয়ে কাজী সালাউদ্দিন বলেছেন, ‘যদি কেউ পদত্যাগপত্র দেয়, সেটা আমরা গ্রহণ করি। আমার সাথে, আমার অফিসের কেউ যখনই পদত্যাগপত্র দিয়েছে, তখনই সেটা গ্রহণ করেছি। কেননা, কেউ যদি কাজ করতে না চায়, তাহলে আমি আপস করতে চাই না। আপনার সাথে আমি আপোষ করবো কখন, যখন আপনি বলবেন ১০ টাকার জায়গায় ১২ টাকা দেন, এটা-সেটা দেন। কিন্তু আপনি যদি বলেন কাজ করতে চাই না, তখন তো আর কথা নেই।’

তবে স্মলির কাজের ঠিকই প্রশংসা করেছেন সালাউদ্দিন,‘এই দেশের ফুটবল এতদিন যত টেকনিক্যাল ডিরেক্টর পেয়েছে, তাদের মধ্যে স্মলিই সেরা। ফুটবলের জন্য এটা-ওটা-সেটা করতে হবে, অনেক আলোচনা করেছে। কিন্তু দিন শেষে সত্যি হচ্ছে সে অসুখী, অসুখী হয়ে যদি থাকে… তার অসুখী হওয়ার কারণ আমার চেয়ে আপনারা বেশি জানেন।’