সারা বাংলা

শেরপুরে বেদে পল্লীতে স্বাস্থ্যসেবা বিষয়ক আলোচনা সভা 

শেরপুরের ঝিনাইগাতীতে বেদে পল্লীর বাসিন্দাদের স্বাস্থ্য সেবা ও জীবনমান উন্নয়ন শীর্ষক সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (১৫ জুলাই) জনউদ্যেগ শেরপুরের উদ্যোগে ও ইন্সটিটিউট ফর এনভায়রনমেন্ট ডেভেলপমেন্ট (আইইডি)’র সহায়তায় উপজেলার নলকুড়া ইউনিয়নের ডেফলাই বেদেপল্লীতে এ সভার আয়োজন করা হয়।

জনউদ্যোগের আহ্বায়ক আবুল কালাম আজাদের সঞ্চালনায় সভায় সচেতনতামুলক বক্তব্য রাখেন, প্রবীণ সাংবাদিক শ্রী সুশীল মালাকার। 

এছাড়াও বক্তব্য রাখেন, জনউদ্যোগের সদস্য সচিব সাংবাদিক হাকিম বাবুল, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি শেরপুর সদর উপজেলা কমিটির সদস্য সোলাইমান, শেরপুর সরকারি কলেজের শিক্ষক অধ্যাপক শ্রী শিব শঙ্কর কারুয়া, শেরপুর মহিলা পরিষদের সদস্য নাছরিন নাহার, জনউদ্যেগের সদস্য মোমিনা হক, সহকারী অধ্যাপক মো. শওকত হোসেন প্রমুখ।

বেদে পল্লীর সরদার সাইফুল ইসলাম (বাঘা) মইনুল হক মোল্লা তাদের নানা সমস্যা তুলে ধরে বক্তব্য রাখেন। এ সময় বেদে পল্লীর বাসিন্দারা বলেন, এ পল্লীতে ২৬৫ পরিবারের নারী, পুরুষ ও শিশুসহ প্রায় ৫ শতাধিক লোকের বসবাব। কিন্তু এ বেদে পল্লী থেকে মেইন সড়কে যাতায়াতের রাস্তা নেই। রাস্তা না থাকায় দুর্ভোগ পোহাতে হচ্ছে বেদে পল্লীর বাসিন্দাদের। এ ছাড়া বেদে পল্লীতে রয়েছে নানা সমস্যা। আলোচনা শেষে নেতারা বেদে পল্লী পরিদর্শন করেন এবং স্বাস্থ্য বিষয়ক সম্পর্কে আলোচনা করেন।