সারা বাংলা

খুলনায় ‘তারুণ্যের সমাবেশ’ শুরু, পথে পথে বাধার অভিযোগ

খুলনায় ‘তারুণ্যের সমাবেশ’ শুরু হয়েছে। গুঁড়ি গুঁড়ি বৃষ্টি উপেক্ষা করে খুলনায় বিএনপির সহযোগী সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশস্থলে যোগ দিচ্ছেন। নেতাকর্মীদের উজ্জীবিত করতে সমাবেশমঞ্চে চলছে সাংস্কৃতিক অনুষ্ঠান।  সোমবার (১৭ জুলাই) সকাল ১০টা থেকে জাসাসের শিল্পীদের সংগীত পরিবেশনের মাধ্যমে প্রাথমিক কার্যক্রম শুরু হয়।

এদিকে, বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা অভিযোগ করেছেন, সমাবেশ যাতে সফল না হয় সে জন্য বাধা দেওয়া হচ্ছে। ক্ষমতাসীনরা খুলনার পাইকগাছা ও কয়রা উপজেলায় বাস বন্ধ করে দিয়েছে।

মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা অভিযোগ করেন, ক্ষমতাসীন দলের নেতারা গতকাল রোববার কয়রা ও পাইকগাছা উপজেলায় বাস চলাচল বন্ধ করে দিয়েছেন। সোমবারও  বাস চলাচল বন্ধ রয়েছে।

মহানগরীর সোনালী ব্যাংক চত্বরে অনুষ্ঠিতব্য এ সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সমাবেশে বিএনপি’র জাতীয় স্থানী কমিটির সদস্য, কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ, যুবদল-স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের শীর্ষ নেতারা বক্তৃতা করবেন।

‘তরুণ প্রজন্ম দেব ভোট, ভোটের জন্য যুদ্ধ হোক’ স্লোগানকে সামনে রেখে এ সমাবেশের আয়োজক যুবদল, স্বেচ্ছাসেবক ও ছাত্রদল।ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবনের সভাপতিত্বে প্রধান বক্তার বক্তৃতা করবেন যুবদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু।

বিশেষ বক্তা স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী। সমাবেশ সঞ্চালনা করবেন যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজিব আহসান ও ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা বলেন, শতবাঁধা উপেক্ষা করে নেতাকর্মীরা সমাবেশ জনসমুদ্রে রূপ নেবে। দুপুর ২ টায় আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হবে। তার আগেই সকাল থেকে নেতাকর্মীরা সমাবেশস্থলে এসেছে। মঞ্চে জাসাসের শিল্পীরা সংগীত পরিবেশন করছেন। 

এর আগে রোববার দুপুরে খুলনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু অভিযোগ করেন, প্রশাসনের কিছু অতি উৎসাহী ব্যক্তি জেলা পর্যায়ে বাস বন্ধের চেষ্টা করছে। অথচ সভা সমাবেশে বাধা দেয়ার দায়িত্ব তাদের না। ইতোমধ্যে আমাদের চারটি সমাবেশ হয়েছে। শান্তিপূর্ণ সমাবেশ আমরা করেছি। কোথাও আমাদের সমাবেশে কোনো ঝামেলা হয়নি ।