অর্থনীতি

রাজধানীতে এফবিসিসিআই নির্বাচনে ব্যবসায়ী ঐক্য পরিষদের প্রচার

দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) পরিচালনা পর্ষদের দ্বিবার্ষিক (২০২৩-২৫) নির্বাচনে অংশগ্রহণকারী প্যানেল ‘ব্যবসায়ী ঐক্য পরিষদ’ রাজধানীর পুরান ঢাকার লালবাগে প্রচারণা চালিয়েছে।

বুধবার (১৯ জুলাই) লালাবাগে ‘ট্রিলিয়ন ডলার ইকোনমি অগ্রযাত্রায় ব্যবসায়ী ঐক্য পরিষদ’ এই স্লোগানে নির্বাচনের প্রচারণা চালান প্যানেলের প্রার্থীরা।

এফবিসিসিআই নির্বাচনে এবার ব্যবসায়ী ঐক্য পরিষদের নেতৃত্ব দিচ্ছেন সংগঠনটির কয়েক মেয়াদের পরিচালক চট্টগ্রামের বিশিষ্ট ব্যবসায়ী মাহবুবুল আলম। নির্বাচনে সার্বিক সমন্বয়ের দায়িত্ব পালন করছেন বিদায়ী সভাপতি মো. জসিম উদ্দিন, সাবেক সভাপতি এ কে আজাদ ও মীর নাসির উদ্দিন।

এফবিসিসিআই নির্বাচনের ভোটার বাংলাদেশ হাইড অ্যান্ড স্কিন মার্চেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মো. আফতাব খান বলেন, আমাদের চামড়া খাত নিয়ে কিছু সমস্যা আছে। সমস্যাগুলো সরকারের সাথে আলোচনা করে আমাদের আগামী নেতৃত্ব সমাধান করবে বলে আশা করি।

বাংলাদেশ প্লাস্টিক ব্যবসায়ী সমিতি কার্যকরি সদস্য মো. হাবিব উদ্দিন বলেন, প্লাস্টিক এমন একটি জিনিস যা সব কাজে লাগে। কিন্তু আমাদের এই সেক্টরকে পরিবেশের জন্য হুমকি বলে অনেকে অপপ্রচার চালিয়ে আমাদের ক্ষতি করতে চায়। এছাড়া সরকারি ভ্যাট থেকে শুরু করে অনেক জটিলতা এখানে রয়েছে। আমরা আশা করি, ব্যবসায়ী ঐক্য পরিষদ নির্বাচিত হলে আমাদের নিয়ে কাজ করবে।

এফবিসিসিআই নির্বাচনে প্রার্থী মো. আমিন হেলালী বলেন, ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষণে সব ধরনের উদ্যোগ নেওয়ার অঙ্গীকার করছি। প্রধানমন্ত্রীর ভিশন ২০৪১ সাল বিনির্মাণে আমারা কাজ করবো। ট্রিলিয়ন ডলার ইকোনমি অগ্রযাত্রায় ভূমিকা রাখবো। ভোটাদের বলবো আমাদের ওপর আস্থা রাখুন, আমরা আপনাদের নিরাশ করবো না।

আগামী ৩১ জুলাই এফবিসিসিআই ২০২৩-২৫ মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।