সারা বাংলা

এসএসসি পাস করলেন ইউপি সদস্য শামীম

গাজীপুরের শ্রীপুরে ৩৪ বছর বয়সে এসএসসি পরিক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়েছেন ইউপি সদস্য মো. শামীম মৃধা। গাজীপুরের পুবাইল পলিটেকনিক্যাল থেকে তিনি এসএসসি পরীক্ষা দেন। শুক্রবার (২৮ জুলাই) প্রকাশিত এবারের এসএসসি'র ফলাফলে এই ইউপি সদস্য জিপিএ-৪.৪৩ পেয়েছেন।

ইউপি সদস্য শামীম মৃধা উপজেলার মাওনা ইউনিয়নের মাওনা গ্রামের আবুল হাসেম মৃধার ছেলে। তিনি মাওনা ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের সদস্য। 

শামীম মৃধা জানান, গত ইউনিয়ন পরিষদের নির্বাচনের আগে একটি কথা প্রচার হয় যে, সামনে ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করতে একজন ইউপি সদস্যকে নূন্যতম এসএসসি পাস হতে হবে। এই কথা জানার পর স্কুলে ভর্তি হই। আজ আমার আশা পূরণ হয়েছে। মহান আল্লাহ'র কাছে আমি কৃতজ্ঞ। আমি মনে করি বাংলাদেশে এমন একটি আইন বাস্তবায়ন করা উচিত, তাতে করে আমার মতো সবাই এসএসসি পাস করতে আগ্রহী হবে। শিক্ষিত লোকজন চেয়ারম্যান ও ইউপি সদস্য হলে জনসাধারণও ভালো সেবা পাবেন।

মাওনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম খোকন বলেন, শামীম খুবই ভালো মনের মানুষ। তাকে অনুসরণ করা উচিত। শিক্ষার কোনো বয়স নেই  শামীম মৃধা তার দৃষ্টান্ত। আমি তার কর্মময় জীবনের সফলতা কামনা করছি।