সারা বাংলা

অধ্যক্ষের সই জাল করে টাকা উত্তোলন, হিসাব সহকারী বরখাস্ত

বাগেরহাট সরকারি পিসি কলেজের অধ্যক্ষের সই নকল করে চেকের মাধ্যমে টাকা উত্তোলনের ঘটনায় হিসাব সহকারী অসিত কুমার দেকে বরখাস্ত করা হয়েছে। সোমবার (৩১ জুলাই) অধ্যক্ষ অধ্যাপক জিয়াউল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে অভিযুক্তকে বরখাস্তের বিষয়টি অবহিত করা হয়েছে। 

মঙ্গলবার (১ আগস্ট) দুপুরে গণমাধ্যমকর্মীদের কাছে চিঠিটি পৌঁছায়।

এর আগে গত ১৪ জুন অবৈধভাবে টাকা উত্তোলনের ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে কলেজ প্রশাসন। এর তিন দিন আগে গত ১১ জুন অস্থায়ীভাবে দৈনিক মজুরি ভিত্তিতে নিয়োগপ্রাপ্ত হিসাব সহকারী অসিত কুমার দে জনতা ব্যাংক থেকে অধ্যক্ষের সই জাল করে ২৪ হাজার ১৯২ টাকা তুলে নেন।

তদন্ত প্রতিবেদনে উল্লেখিত তথ্যমতে, গত ৭ মে থেকে ১৪ জুন পর্যন্ত জালিয়াতির মাধ্যমে অসিত কুমার দে কমপক্ষে ৮০ হাজার টাকা উত্তোলন করেছেন। এ ব্যাপারে কলেজের একাডেমিক কাউন্সিলের সভায় অভিযুক্ত অসিত কুমার দের কার্যকলাপ সন্তোষজনক নয় এবং কলেজের আর্থিক সুরক্ষা হুমকির মুখে বলে উল্লেখ করেন তদন্ত কমিটির সদস্যরা। যে কারণে নিয়োগ পত্রের শর্ত মোতাবেক তাকে বরখাস্ত করা হয়েছে। এছাড়া আগামী এক মাসের মধ্যে অসিত কুমার দেকে আত্মসাৎকৃত টাকা ফেরত দিতে বলা হয়েছে। টাকা ফেরত না দিলে আইনগত ব্যবস্থা গ্রহণের কথা উল্লেখ করা হয়েছে চিঠিতে।

সরকারি পিসি কলেজের অধ্যক্ষ অধ্যাপক শেখ জিয়াউল ইসলাম বলেন, তদন্ত প্রতিবেদনে অভিযোগের সত্যতা পাওয়ায় কমিটির সুপারিশ অনুযায়ী অসিত কুমার দেকে বরখাস্ত করা হয়েছে।