সারা বাংলা

লোকে লোকারণ্য রংপুরে প্রধানমন্ত্রীর সমাবেশস্থল

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশস্থল রংপুর জিলা জিলা স্কুল মাঠ লোকে লোকারণ্য হয়ে উঠেছে। শুধু সমাবেশস্থলই নয় পুরো শহর স্লোগান ও উৎসবের নগরীতে পরিণত হয়েছে। প্রধানমন্ত্রীর এই সমাবেশ সফল করতে বুধবার (২ আগস্ট) ভোর থেকেই দলে দলে মানুষ এসেছেন বিভাগের আট জেলা থেকে।

এদিকে, সমাবেশে যোগ দিতে বিকেল ৩টায় রংপুর জিলা স্কুল মাঠে আসেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। এসময় তিনি ২৭টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং পাঁচটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন। 

এর আগে, দুপুর সোয়া ১২টার দিকে দলীয় সংগীতের মধ্য দিয়ে বিভাগীয় মহাসমাবেশের মূল কার্যক্রমের শুরু হয়। সমাবেশে উপস্থিত আছেন- সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন ও সুজিত রায় নন্দী ও বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিসহ কেন্দ্রীয় নেতরা।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুপুর সোয়া ১টার দিকে হেলিকপ্টারে করে রংপুর ক্যান্টনমেন্টে আসেন। সেখান থেকে তিনি রংপুর সার্কিট হাউজে যান। সেখানে তিনি রংপুর বিভাগীয় পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। এরপর বিকেল ৩টায় রংপুর জিলা স্কুল মাঠে সমাবেশস্থলে এসে পৌঁছান।

এদিকে, প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য রংপুর নগরীকে নিরাপত্তার চাদরে মোড়ানো হয়। এছাড়া এক হাজারের বেশি সিসি টিভির ক্যামেরার মাধ্যমে পুরো শহরে নজরদারি করছে মহানগর পুলিশ।