সারা বাংলা

বশেমুরবিপ্রবিতে ২ ছাত্রীর মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লেকের পানিতে ডুবে দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রেবাবার (৬ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক আশিকুজ্জামান ভূইয়াকে প্রধান ও প্রক্টর ড. কামরুজ্জামানকে সদস্য সচিব করে চিঠি দেন রেজিস্ট্রার মো. দলিলুর রহমান। চিঠিতে তিনি তদন্ত কমিটিকে দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন- গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. জাকির হোসেন, বিশ্ববিদ্যালয়ের জীব বিজ্ঞান অনুষদের ডীন ড. মোহাম্মদ আলী খান, পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সভাপতি মো. রাজিব হোসেন, বিশ্ববিদ্যালয়ের প্রকৌশলী ইঞ্জিনিয়ার এস.এম এস্কেন্দার আলী, একাউন্টিং ও ইনফরমেশন সিস্টেম বিভাগের সহকারী অধ্যাপক মো. ফায়েকুজ্জামান মিয়া।

আরও পড়ুন: লেকের পানিতে প্রাণ গেলো বশেমুরবিপ্রবির ২ শিক্ষার্থীর

বিশ্ববিদ্যালয়ে লেকে নিরাপত্তা না থাকায় ওই দুই ছাত্রীর মৃত্যু হয়েছে বলে শিক্ষার্থীরা অভিযোগ করেন। তারা এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করে শিক্ষার্থীদের সামনে প্রতিবেদন প্রকাশের দাবি জানান। শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে অবেশেষে বিশ্ববিদ্যালয় প্রশাসন ৭ সদস্যের কমিটি গঠন করলো।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দলিলুর রহমান বলেন, লেকের পানিতে ডুবে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। ঘটনাটি কিভাবে ঘটেছে, কোনো গাফলতি ছিল কি না তা বের করে আনতে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে দ্রুত প্রতিবেদন দাখিল করতেও বলা হয়েছে।