বিনোদন

‘সকলে আমার কাপড় খুলে নিয়েছে, এখন আর কী লুকাব?’

বলিউডের জনপ্রিয় নির্মাতা-প্রযোজক করন জোহর। স্বজন-পোষণের অভিযোগে বহুবার সমালোচিত হয়েছেন তিনি। তবে বলিউড অভিনেতা সুশান্ত রাজপুতের মৃত্যুর পর দারুণভাবে সমালোচনার মুখে পড়েন করন জোহর। এসব বিষয় নিয়ে করন জোহরকে ‘মুভি মাফিয়া’ বলে মন্তব্য করেন অভিনেত্রী কঙ্গনা রাণৌত।

বিষয়টি নিয়ে যখন জোর চর্চা চলছিল, তখন তা তার জীবনে-পরিবারে কতটা প্রভাব পড়েছিল? দীর্ঘ দিন পর এ প্রশ্নের উত্তর দিয়েছেন করন জোহর। সুচরিতা ত্যাগীকে দেওয়া এক সাক্ষাৎকারে এসব বিষয়ে কথা বলেন এই নির্মাতা।

করন জোহরের মা মানসিকভাবে ভেঙে পড়েছিলেন। তা জানিয়ে তিনি বলেন, ‘গত তিন বছরে যে পরিমাণ ঘৃণা কুড়িয়েছি, সেটা আমার মা-কে খুব প্রভাবিত করেছে। আমি ওনাকে রীতিমতো কুঁকড়ে যেতে দেখেছি। নির্দিষ্ট কিছু উদ্দেশ্য নিয়ে নিউজ অ্যাঙ্কররা আমাকে নিয়ে অত্যন্ত অপ্রীতিকর কথাবার্তা বলেছেন। আমাকে ছোট করা হয়েছে, একই পরিস্থিতি ছিল সোশ্যাল মিডিয়ায়। আর এসবই আমার মা দেখেছেন।’

করন মনে করেন সকলে মিলে তার কাপড় খুলে নিয়েছে। এ বিষয়ে করন জোহর বলেন, ‘ওই সময়ে আমাকে শক্ত থাকতে হয়েছে আমার মায়ের জন্য, নিজের জন্য। এসব ঘটনার পর নিজেকে নগ্ন মনে হয়েছে। সকলে আমার কাপড় খুলে নিয়েছে, এখন আর কী লুকাব? কার সঙ্গে লড়ব? আমার সম্পর্কে কিছু না জেনেই মানুষ অনেক কিছু বলেছেন। তারা জানেই না আমি কেমন মানুষ, মনে মনে আমাকে নিয়ে একটা ধারণা তৈরি করেছে যে, আমি মাফিয়া আর তা নিয়ে কথা বলতেই থাকে। তাদের ধারণাই নেই যে, প্রতিদিন একজন প্রযোজককে কোন লড়াইটা লড়তে হয়।’

দীর্ঘ দিন পর পরিচালকের চেয়ারে বসেছেন করন জোহর। তার নতুন সিনেমা ‘রকি আউর রানি কি প্রেম কাহানি’। সিনেমাটিতে জুটি বেঁধে অভিনয় করেছেন আলিয়া ভাট-রণবীর সিং। গত ২৮ জুলাই ভারতের ৩ হাজার ২০০ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এটি। এরই মধ্যে বিশ্বব্যাপী সিনেমাটির আয় আড়াইশ কোটি টাকা ছাড়িয়েছে।