সারা বাংলা

বান্দরবানে পাহাড় ধস, মা-মেয়েসহ নিহত ৪ 

বান্দরবানে টানা সাতদিন ভারী বর্ষণে বিভিন্ন এলাকায় পাড়ার ধসে চার জন নিহত হয়েছেন। এছাড়া দুই জন নিখোঁজ রয়েছেন বলেও জানা গেছে।

বুধবার (৯ আগস্ট) বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

মারা যাওয়ারা হলেন- বান্দরবান পৌরসভা ৩ নম্বর ওয়ার্ডের কালাঘাটা এলাকার বাশি শীলের স্ত্রী সন্ধ্যা রানী শীল (৫২), তার মেয়ে বুলু শীল (২২), নাইক্ষ্যংছড়ি সোনাইছড়ি ইউনিয়নের পংসা মারমা (৬০) ও আলীকদম নয়াপাড়া এলাকার মো. মুছা। মারা যাওয়া মুছা রোহিঙ্গা বলে জানা গেছে। 

নিখোঁজরা হলেন- বান্দরবান সদর ইউনিয়নের কানাপাড়া এলাকার ছায়াবি তঞ্চঙ্গ্যা (৩৮) ও নাইক্ষ্যংছড়ি রিও পাড়া এলাকার মেনপয় ম্রো। 

সন্ধ্যা রানীর স্বজনরা জানান, পাহাড়ি ঢলে চারদিকে প্লাবিত হওয়ায় গত সোমবার দুপুর ১২টার দিকে বাশি শীলের পরিবারের সবাই বাড়িতে অবস্থান করছিলেন। এসময় সন্ধ্যা রানী পূজা-অর্চনা এবং বুলু ঘরের বারান্দায় বসে চা পান করছিলেন। হঠাৎ পাহাড়ধসে তাদের ঘরটি চাপা পড়ে। এতে সন্ধ্যা রানী ও তার মেয়ে বুলু শীল মাটির নিচে চাপা পড়েন। পরে সন্ধ্যায় সন্ধ্যা রানীর মরদেহ উদ্ধার করা হয়। তবে এখনো সন্ধান মেলেনি বুলু শীলের।

স্থানীয়রা জানান, গত ২ আগস্ট থেকে গতকাল ৮ আগস্ট পর্যন্ত টানা ৭ দিনের ভারি বর্ষণে জেলার প্রায় সব উপজেলা বন্যার পানিতে তলিয়ে যায়। অন্যদিকে বিভিন্ন এলাকায় পাহাড় ধসে হতাহতের ঘটনা ঘটে।  

বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন জানান, ক্ষতিগ্রস্ত সবাইকে খুঁজে বের করার চেষ্টা চলছে। জেলা প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ, ফায়ার সার্ভিস একসঙ্গে সমন্বয় করে কাজ করছে।