সারা বাংলা

বগুড়ায় সড়কের ধারে মৃত হাতি

বগুড়া সদরে রাতের আঁধারে রাস্তায় মৃত হাতি ফেলে রেখে যাওয়ার অভিযোগ মিলেছে। মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে সদর উপজেলার নামুজা ইউনিয়নের বগারপাড়া ৪ নম্বর ওয়ার্ডের শোলাগাড়ী মোড়ে হাতির মরদেহটি পাওয়া যায়। 

খোঁজ নিয়ে জানা গেছে, মারা যাওয়া স্ত্রী হাতিটি বান্দরবান জেলার আজগর নামের এক ব্যক্তির। হাতিটির বয়স প্রায় ৮০ বছর। বগুড়ার নামুজা এলাকার এনামুল নামে এক ব্যক্তি হাতিটির মাহুত হিসেবে কাজ করতেন। হাতিটি বগুড়াসহ বিভিন্ন জেলায় সার্কাস ও বিভিন্ন অনুষ্ঠানের কাজে ব্যবহার হতো। এছাড়াও হাতিটিকে নিয়ে বিভিন্ন এলাকায় ঘুরে দোকান, যানবাহন ও মানুষের কাছে টাকা তুলতেন মাহুত।

হাতির লাশ পাওয়ার খবর নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য রুবেল হোসেন জানান, সকালে দুপচাঁচিয়া সড়কের শোলাগাড়ী মোড়ে স্থানীয় লোকজন মরা হাতিটি দেখতে পান। তাদের কাছ থেকে জানতে পেরে ঘটনাস্থলে আসি। পরে পুলিশ ও বনবিভাগকে খবর দেওয়া হয়। ধারণা করা হচ্ছে, রাতের কোনো এক সময় গাড়িতে করে হাতিটিকে এখানে এনে ফেলে রেখে গেছেন লোকজন।

সদর থানার এসআই জাহিদ হাসান বলেন, হাতিটির বয়স অনেক। অসুস্থও ছিল। হাতির মাহুত ও মালিকের ভাতিজাকে ডাকা হয়েছে। ঘটনাস্থলে বন বিভাগের কর্মকর্তারা আছেন। তাদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।