খেলাধুলা

অভিষেকেই দুর্দান্ত কেইন, ব্রেমেনকে হারালো বায়ার্ন 

জার্মান বুন্দেসলিগায় অভিষেক ম্যাচেই গোল পেয়েছেন বায়ার্ন মিউনিখ তারকা হ্যারি কেইন। কেইনের গোলের রাতে ওয়ের্ডার ব্রেমেনের বিপক্ষে ৪-০ গোলের দারুণ এক জয় পেয়েছে জার্মান জায়ান্টরা। এই জয়ে নতুন মৌসুমটা দুর্দান্তভাবে শুরু করেছে থমাস তুখোলের দল।

বায়ার্নের হয়ে নিজের প্রথম ম্যাচেই হারের স্বাক্ষী হয়েছিলেন কেইন। সুযোগ ছিল শুরুতেই জার্মান সুপার কাপ জেতার। কিন্তু সেটা না হলেও লিগে নিজেকে ঠিকই চিনিয়েছেন এই স্ট্রাইকার। গোল করা ছাড়াও আরো এক গোলে সহায়তা করেছেন ইংলিশ তারকা।

রবার্ট লেভানডোভস্কির শূন্যতা পূরণে এসে শুরুতেই নিজেকে প্রমাণ করলেন কেইন। ব্রেমেনের বিপক্ষে ম্যাচের মাত্র ৪ মিনিটেই তাঁর পাস ধরে এগিয়ে গিয়ে গোল করেন লেরয় সানে। এদিন ম্যাচে জোড়া গোল করেন সানে।

গোল করিয়েই ক্ষান্ত হননি কেইন। ম্যাচের দ্বিতীয়ার্ধে নিজেও গোলের খাতায় নাম লেখান। ৭৪ মিনিটে আলফানসো ডেভিসের কাছ থেকে বল পেয়ে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন এই ইংলিশ স্ট্রাইকার। দলের হয়ে বাকি গোলটি করেন থমাস মুলার।

অন্যদিকে বুন্দেসলিগায় অভিষেকেই গোল করার মধ্য দিয়ে একটি রেকর্ড গড়লেন কেইন। দ্বিতীয় ইংলিশ ফুটবলার হিসেবে বুন্দেসলিগায় অভিষেকেই গোল করলেন তিনি। তার আগে এই কীর্তি গড়েছিলেন রেইস নেলসন।