জাতীয়

শীতলক্ষ্যায় ৪ নৌযানকে জরিমানা

নারায়ণগঞ্জ জেলার শীতলক্ষ্যা নদীতে চলাচলরত ৪টি নৌযানকে ৩০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২১ আগস্ট) বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হাসান মারুফের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযানটি পরিচালিত হয়।

এ সময় বিআইডব্লিউটিএ এর নারায়াণগঞ্জ নদীবন্দরের যুগ্ম পরিচালক মো. শহীদ উল্ল্যাহ, নারায়ণগঞ্জ নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপ-পরিচালক বাবুলাল বৈদ্যসহ ট্রাফিক পরিদর্শক ও নৌ পুলিশের একজন কর্মকর্তাসহ সদস্যরা উপস্থিত ছিলেন।

বিআইডব্লিউটিএর নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপ-পরিচালক বাবু লাল বৈদ্য জানান, সন্ধ্যার পর নৌপথে চলাচলে নিরাপত্তা নিশ্চিত করতে সোমবার ২১ আগস্ট  বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে শীতলক্ষ্যা নদীতে নৌ চলাচল অধ্যাদেশ ১৯৭৬ এর আলোকে সন্ধ্যা হতে রাত নয়টা পর্যন্ত এ মোবাইল কোর্ট পরিচালিত হয়। যুগ্ম পরিচালক মো. শহীদ উল্ল্যাহ জানান, নৌ নিরাপত্তা নিশ্চিত করতে সন্ধ্যার পর বালুবাহী বাল্কহেড চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হাসান মারুফ জানান, নৌপথে নিরাপদ  চলাচল নিশ্চিত করতে নিয়মিতভাবে এ ধরনের অভিযান পরিচালনা করা হবে।

এ সময় এমভি খাজা, এমভি আল মদিনা, এমভি মায়ের দোয়া এর মাস্টার হতে প্রত্যেককে পাচ হাজার টাকা করে এবং এমভি আব্দুল্লাহেল আরাফাত এর মাস্টার হতে পনের হাজার টাকা অর্থদণ্ড আদায় করা হয়।