খেলাধুলা

চুমু কাণ্ডে অনুতপ্ত হয়ে ক্ষমা চাইলেন স্প্যানিশ ফুটবল প্রধান

মেয়েদের বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতেছে স্পেন। এমন জয়ে আনন্দের অতিশয্যে দলটির ফরোয়ার্ড জেনিফার এরমোসোর ঠোঁটে চুমু দিয়ে বসেন স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস। এই কাণ্ডের জন্য এবার ক্ষমা চাইলেন স্প্যানিশ ফুটবল প্রধান।

ঘটনা ঘটে পুরস্কার বিতরণী মঞ্চে। দুই দলের খেলোয়াড়দের পদক তুলে দেওয়ার জন্য স্পেনের সভাপতি হিসেবে মঞ্চে আমন্ত্রিত ছিলেন রুবিয়ালেস। স্পেনের খেলোয়াড়দের একে একে পদক পরিয়ে দিচ্ছিলেন তিনি। সেখানেই এরমোসোকে জড়িয়ে ধরে ঠোঁটে চুমু দেন।

এমন কাণ্ডের ফুটেজ নিতে ভুল করেননি সংবাদকর্মীরা। মুহুর্তেই ব্যাপারটা ছড়িয়ে পড়ে বিশ্বজুড়ে। সামাজিক যোগাযোগ মাধ্যমে চুম্বনের ছবি ছড়িয়ে পড়লে তীব্র সমালোচনার মুখে পড়েন রুবিয়ালেস। অবশেষে নিজের ভুল বুঝতে পেরে দুঃখ প্রকাশ করলেন স্পেন ফুটবলের এই কর্তা। 

সোমবার দেওয়া এক ভিডিও বিবৃতিতে বিতর্কিত ঘটনাটির জন্য দুঃখ প্রকাশ করে রুবিয়ালেস বলেন, ‘অবশ্যই আমি ভুল ছিলাম, সেটা স্বীকার করতেই হয়। আমাকে ক্ষমা চেয়ে এ থেকে শিক্ষা নিতে হবে। সভাপতির দায়িত্বে থাকাকালে আমাকে আরো সতর্ক হতে হবে।’

উল্লেখ্য, সিডনিতে গত রোববার ফাইনালে ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হয় স্পেন নারী দল। এরপরই ওই বিতর্কিত কাণ্ড ঘটান রুবিয়ালেস।