রাজনীতি

সড়ক দুর্ঘটনায় লক্ষ্মীপুরের সাবেক এমপি মোহাম্মদ উল্যাহ নিহত

সড়ক দুর্ঘটনায় জাতীয় পার্টির আহ্বায়ক এবং লক্ষ্মীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য মোহাম্মদ উল্যাহ মারা গেছেন (ইন্না-লিল্লাহ ওয়া ইন্না-লিল্লাহ রাজিউন)।

বুধবার (২৩ আগস্ট) বিকেলে ৩টার দিকে ঢাকা-লক্ষ্মীপুর আঞ্চলিক সড়ক পার হওয়ার সময় দ্রুতগতির একটি মোটরসাইকেলের ধাক্কায় তিনি মারা যান।

মোহাম্মদ উল্যাহ’র বড় ছেলে মো. রাকিব হোসেন মৃত্যুর বিয়য়টি নিশ্চিত করেছেন।

মোহাম্মদ উল্যাহ লক্ষ্মীপুর পৌর শহরের বাঞ্ছানগর এলাকার মৃত আক্কাস মিয়া হাওলাদারের ছেলে। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

খোঁজ নিয়ে জানা গেছে, বুধবার বিকেল ৩টার দিকে আলীয়া মাদরাসার সামনে ঢাকা-লক্ষ্মীপুর আঞ্চলিক সড়ক পার হচ্ছিলেন মোহাম্মদ উল্যাহ। এ সময় দ্রুতগতিতে আসা একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দিলে সড়কের পাশে তিনি ছিটকে পড়েন। পরে স্থানীয় লোকজন দ্রুত তাকে সদর হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

লক্ষ্মীপুর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. জয়নাল আবেদীন বলেন, সড়ক দুর্ঘটনার পর মোহাম্মদ উল্যাহকে হাসপাতালে নিয়ে আসা হয়। তবে হাসপাতালে আনার আগেই তিনি মারা যান।

মোহাম্মদ উল্যাহ’র মৃত্যুতে লক্ষ্মীপুর সদর-৩ আসনের বর্তমান সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল, লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুদ্দিন চৌধুরী নয়ন এবং একই আসনের সাবেক সংসদ সদস্য, জাতীয় পার্টির নেতা মোহাম্মদ নোমান ও ঢাকার মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এম এ সাত্তার শোক প্রকাশ করেন।

মোহাম্মদ উল্যাহ ১৯৮৬ থেকে ১৯৮৮ সাল পর্যন্ত জাতীয় পার্টি থেকে নির্বাচিত সংসদ সদস্য ছিলেন।