সারা বাংলা

নির্বাচনে অংশ নিয়ে আ.লীগকে ক্ষমতাচ্যুত করতে হবে: কৃষিমন্ত্রী 

কৃষিমন্ত্রী ড.  মো. আব্দুর রাজ্জাক বলেছেন, ‌‌‌‘আন্দোলন করে আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করার শক্তি বিএনপির নেই। তারা যত রকম আন্দোলন আর সন্ত্রাস করুক আওয়ামী লীগের পতন ঘটাতে পারবে না। বিএনপি কেবলমাত্র নির্বাচনে অংশগ্রহণ করেই আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করতে পারবে। এছাড়া অন্য কোনো সুযোগ নেই।’ 

শুক্রবার (২৫ আগস্ট) বিকেলে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার সোহাগপুরে তালগাছের চারা রোপণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। 'সবুজ পৃথিবী' নামের একটি সংগঠন সোহাগপুর থেকে টাঙ্গাইল শহর পর্যন্ত মহাসড়কের পাশে তাল গাছের চারা রোপণের এ কর্মসূচি গ্রহণ করেছে। 

ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, ‌আমরা চাই বিএনপি নির্বাচনে আসুক। আমরা দেখতে চাই, এ দেশের মানুষ শেখ হাসিনার সঙ্গে আছে কিনা, বঙ্গবন্ধুর আদর্শের প্রতি আস্থাশীল কিনা। আমার দৃঢ় বিশ্বাস, আওয়ামী লীগ বিগত ১৫ বছর একটানা দেশ চালিয়ে মানুষের আস্থা অর্জন করেছে। কাজেই, এখনো মানুষ আওয়ামী লীগের সঙ্গেই আছে।

বজ্রপাত থেকে রক্ষায় বেশি করে তাল গাছ রোপণের আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা দেখছি, সম্প্রতি বজ্রপাতের প্রকোপ ও বজ্রপাতে মৃত্যুর সংখ্যা অনেক বেড়ে গেছে। এটি থেকে রক্ষা পেতে তাল গাছের চারা রোপণে সবাইকে এগিয়ে আসতে হবে। 

মন্ত্রী বলেন, উন্নয়নকে টেকসই ও গতিশীল রাখতে হলে পরিবেশ রক্ষা করতে হবে। পরিবেশকে সবুজ রাখতে হবে। এজন্য সবাইকে বৃক্ষ রোপণে এগিয়ে আসতে হবে। 

এসময় অন্যদের মধ্যে স্থানীয় সংসদ সদস্য খান আহমেদ শুভ, মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মীর শরীফসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।