খেলাধুলা

নেইমারের অভিষেকের রাতে আল হিলালের গোলবন্যা

সৌদি প্রো লিগে ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার দ্য সিলভা জুনিয়রের অভিষেক ম্যাচে গোলবন্যায় প্রতিপক্ষকে ভাসিয়ে দিয়েছে আল হিলাল। প্রতিপক্ষ আল রিয়াদকে ৬-১ গোলে বিধ্বস্ত করেছে তারা। নিজের অভিষেক ম্যাচে গোল না পেলেও দারুণ এক অ্যাসিস্ট করেছেন নেইমার।

ইনজুরি এবং জাতীয় দলের ম্যাচ থাকার কারণে আল হিলালে যোগ দিলেও এতদিন মাঠে নামা হয়নি নেইমারের। অপেক্ষার অবসান ঘটিয়ে শুক্রবার (১৫ সেপ্টেম্বর) আল রিয়াদের বিপক্ষে অভিষেক ঘটে ব্রাজিলিয়ান তারকার। তার অভিষেক ম্যাচেই বড় জয় পেল আল হিলাল। 

ম্যাচের ৩০ মিনিটেই প্রথম গোলের দেখা পায় আল হিলাল। পেনাল্টি থেকে গোল করে দলকে ১-০ গোলে এগিয়ে নেন মিত্রোভিচ। প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে নিজেদের দ্বিতীয় গোলের দেখা পায় সৌদি প্রো লিগের ক্লাবটি। আল শাহরানির গোলে ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় তারা। 

দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটে বদলি হিসেবে মাঠে নামেন নেইমার। তাতে আরও আক্রমণাত্মক হয়ে উঠে আল হিলাল। প্রতিপক্ষের জালে গুনে গুনে আরও ৪ গোল দেয় তারা। ম্যাচের ৬৮ মিনিটে ম্যালকমের অ্যাসিস্টে নাসের গোল করলে ৩-০ গোলের লিড পায় নেইমারের ক্লাব। 

ম্যাচের ৮৩ মিনিটে চমক দেখান নেইমার। তারকা এই ফুটবলারের অ্যাসিস্ট থেকে ব্যক্তিগত দ্বিতীয় গোলে দলকে ৪-০ গোলে এগিয়ে নেন ম্যালকম। ৮৭ ও ম্যাচের অতিরিক্ত সময়ে আরও দুটি গোল করে ব্যবধান ৬-০ করেন সালেম আলদাওসারি। ম্যাচের একেবারের শেষ মুহূর্তে একটি গোল পরিশোধ করে আল রিয়াদ। শেষ পর্যন্ত ৬-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে আল হিলাল।