রাজনীতি

ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা হচ্ছে: তথ্যমন্ত্রী

নির্বাচন ভণ্ডুল করার অনেক অপচেষ্টা হচ্ছে জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, এর মাধ্যমে ঘোলা পানিতে মাছ শিকার করার অপচেষ্টা হচ্ছে।

তিনি বলেন, নির্বাচন নিয়ে অনেক ষড়যন্ত্র হচ্ছে, যারা এই অপচেষ্টা চালাচ্ছে তারা বিএনপি-জামায়াত, ছাগলের তিন নম্বর বাচ্চা।

শুক্রবার দুপুরে শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উদযাপনে কৃষক লীগের আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, যারা তাদের বাতাস দিচ্ছে আর সেই বাতাসে ফখরুল সাহেব লাফায়, আমির খসরু সাহেব লাফায়, সাথে শ্যামা ওবায়েদ, নিপুন রায় লাফায়। এই লাফালাফি করে কোনো লাভ হবে না। ছাগলের তিন নম্বর বাচ্চা যেমন দুধ পায় না শুধু লাফায়, আপনারা শুধু লাফাতেই থাকবেন।

নির্বাচন যথা সময়ে অনুষ্ঠিত হবে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, সেই নির্বাচনে আবার ধস নামানো বিজয়ের মাধ্যমে শেখ হাসিনা আবার ক্ষমতার আসনে বসবেন। আপনারা যেমন ২০১৪ সালের নির্বাচন বর্জন করে ভেবেছিলেন সরকার টিকবে না, ’১৮ সালের নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে ভেবেছিলেন সরকার টিকবে না, সাড়ে চার বছর পূর্ণ করেছি আর তিন মাসের মাথায় পাঁচ বছর পূর্ণ হবে।

আগামী নির্বাচনেও আসলে ভালো, না আসলে কোনো অসুবিধা নেই জানিয়ে মন্ত্রী বলেন, আপনারা আসুন আর না আসুন, দেশে যথা সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আপনারা আগামী মাসে ফাইনাল খেলার ডাক দিয়েছেন, আমরা চাই খেলতে। আমি ফাইনাল খেলার কথা বাদ দিলাম, বেগম খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর জন্য ৪৮ ঘণ্টার আল্টিমেটামের ৭২ ঘণ্টা পার হয়ে গেছে, সেমিফাইনালে আপনারা পরাজিত হয়ে গেছেন। সেমিফাইনালের পড়ে ফাইনাল খেলতে পারবেন কি না সেই শঙ্কা আছে।

হাছান মাহমুদ বলেন, ক্ষণে ক্ষণে বিদেশিদের কাছে ধরনা দিয়ে কোনো লাভ হবে না। বিদেশিরা কাউকে ক্ষমতায় বসিয়ে দেবে না। আপনারা ভেবেছেন কোলে করে দোলনায় বসিয়ে আপনাদের বিদেশিরা ক্ষমতায় বসিয়ে দেবে, এটা জনগণ হতে দেবে না, আওয়ামী লীগ এটা হতে দেবে না।

তিনি বলেন, আগামীকাল বায়তুল মোকাররম দক্ষিণ গেটে কৃষক লীগ মহাসমাবেশের ডাক দিয়েছে। মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে অনুরোধ করব কালকের সমাবেশ লক্ষ্য করার জন্য, আসেন এবং দেখেন, চাইলে আপনাকে বক্তৃতারও সুযোগ দেওয়া হবে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী। 

আলোচনা সভা সঞ্চালনা করেন কৃষক লীগের সাধারণ সম্পাদক অ্যাড. উন্ম কুলছুম স্মৃতি। অনুষ্ঠানে কেক কেটে শেখ হাসিনা জন্মদিন উদযাপন করা হয়।