সারা বাংলা

ঢাকা বিভাগীয় কমিশনার গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু

জমকালো আয়োজনের মধ্য দিয়ে টাঙ্গাইল স্টেডিয়ামে ঢাকা বিভাগীয় কমিশনার গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু হয়েছে। 

শনিবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ টুর্নামেন্টের উদ্বোধর করেন ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম।

টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) এজেডএম নূরুল হক, টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এম বি সাফি, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ। এসময় ঢাকা বিভাগের ১৩ জেলা প্রশাসকসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম জানান, দুইটি গ্রুপে ঢাকা বিভাগের ১৩টি দল অংশ গ্রহণ করবে। যমুনা গ্রুপে টাঙ্গাইল, ঢাকা, গাজীপুর, নরসিংদী, মানিকগঞ্জ, কিশোরগঞ্জ ফুটবল দল রয়েছে। পদ্মা গ্রুপে রয়েছে নারায়নগঞ্জ, মুন্সিগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, শরীয়তপুর ও রাজবাড়ির দল। উদ্বোধনসহ যমুনা গ্রুপের খেলা টাঙ্গাইল অনুষ্ঠিত হলেও পদ্মা গ্রুপ ও চূড়ান্ত পর্বের খেলা শরীয়তপুরে অনুষ্ঠিত হবে।

ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম জানান, বাংলাদেশের বেশির ভাগ মানুষের একসময় ফুটবলের প্রতি আকর্ষণ ছিল। বর্তমানে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকসহ জাতীয় পর্যায়ে ফুটবল খেলার আয়োজন করা হচ্ছে। ফুটবলকে আন্তর্জাতিক মানের করার জন্য প্রধানমন্ত্রীরও একটি লক্ষ্য আছে। সেই লক্ষ্য বাস্তবায়নের জন্য ঢাকা বিভাগীয় ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে।

উদ্বোধনী খেলায় টাঙ্গাইল ও গাজীপুর অংশগ্রহণ করে। ম্যাচে টাঙ্গাইলকে ১-০ গোলে পরাজিত করে গাজীপুর জেলা দল।